গান গাইলেন মাহবুবা চৌধুরী

আমাদের নতুন সময় : 02/07/2015

Mahbuba Chowdhury-1নিজস্ব প্রতিবেদক : বেতার-টেলিভিশনের একজন বিশিষ্ট সংবাদ উপস্থাপক এবং জনপ্রিয় ছড়াকার হিসেবেই বেশি পরিচিত মানবজমিন সম্পাদক মাহবুবা চৌধুরী। সে সঙ্গে একজন সফল টিভি অনুষ্ঠান উপস্থাপকও। পেশাগতভাবে এ পরিচয়গুলো অনেক আগেই উšে§াচিত হলেও মাহবুবা চৌধুরীর অন্য একটি প্রতিভা এতদিন একপ্রকার আড়ালেই ছিল বলা যায়। আর সেটি হচ্ছে চমৎকার গান করেন তিনি। তবে শখের বশে বিভিন্ন ঘরোয়া অনুষ্ঠান কিংবা মাঝে-মধ্যে কোন টিভি অনুষ্ঠানে অতিথি হিসেবে টুকটাক গাইলেও একজন পূর্ণাঙ্গ সংগীতশিল্পী হিসেবে এখন পর্যন্ত টিভির পর্দায় আসা হয়নি তার। এবার আসছেন। আসন্ন ঈদুল ফিতরে চ্যানেল আইতে প্রচার নির্ধারিত একটি অনুষ্ঠানে নিজ কণ্ঠে গান নিয়ে পর্দা উপস্থিতি ঘটাবেন তিনি। অনুষ্ঠানটির নাম ‘ভালবাসার বাংলাদেশ’।
অনুষ্ঠানে মাহবুবা চৌধুরী গেয়েছেন জনপ্রিয় গান ‘নাই টেলিফোন নাইরে পিওন নাইরে টেলিগ্রাম, বন্ধুর কাছে মনের খবর কেমনে পৌঁছাইতাম’। সম্প্রতি শিল্পীর কণ্ঠে ধারণের পর তারই পারফরমেন্সে গানটির চিত্রায়ন হয়েছে ঢাকার বোটানিক্যাল গার্ডেনে।
গানটি প্রসঙ্গে মাহবুবা চৌধুরী বলেন, আমি পেশাগত সংগীতশিল্পী নই। শখে গান করি। এবারও তাই করলাম। কেমন গেয়েছি তা বিচার করবেন দর্শক-শ্রোতারা। আশা করি গানটি সবার ভাল লাগবে।
উল্লেখ্য, চ্যানেল আইতে ঈদের দিন এবং তার পরের দিন রাত ১২টায় দুই পর্বে প্রচার হবে রাজনীতিবিদ ও তাদের পরিবারের সদস্য এবং বিশিষ্টজনদের অংশগ্রহণে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ভালবাসার বাংলাদেশ’। মাহবুবা চৌধুরীর পাশাপাশি গান, কবিতাসহ অনেক কিছু নিয়ে মনোজ্ঞ এ অনুষ্ঠানে আরও অংশ নিয়েছেন- সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, নূরে আলম সিদ্দিকী, আসাফউদ্দোলা, জুনায়েদ আহমেদ পলক, ইসরাফিল আলম, সফি এ চৌধুরী, ডা. অপু উকিল, নাজমা আক্তার, নিলোফার চৌধুরী মনি, আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম, আবদুল ওয়াদুদ দারা, গোলাম সারোয়ার মিলন, ডিউক চৌধুরী, শিবলী সাদিক ও সালমা। অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেছেন জিল্লুর রহমান।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]