নতুন পিএসও লেফটেনান্ট জেনারেল মইনুল ইসলাম

আমাদের নতুন সময় : 02/07/2015

নিজস্ব প্রতিবেদক : সশস্ত্র বাহিনী বিভাগের নতুন প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) হয়েছেন লেফটেন্যান্ট জেনারেল মো. মইনুল ইসলাম। সরকার তাকে পিএসও হিসাবে নিয়োগ দিয়েছে মঙ্গলবার।

জেনারেল মইনুল ইসলাম আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লেফটেন্যান্ট জেনারেল মইনুল বুধবার তার নতুন দায়িত্ব বুঝে নেন। লেফটেন্যান্ট জেনারেল মইনুল ইসলাম এর আগে সেনা সদরের চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) ছিলেন। এর আগে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) পদে ছিলেন জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, তিনি ২৫ জুন সেনাপ্রধানের দায়িত্ব নেওয়ার পর পিএসও এর পদটি খালি হয়। এরপর সরকার মইনুল ইসলামকে নিয়োগ দিয়েছে।
লেফটেন্যান্ট জেনারেল মইনুল ইসলাম সোনবাহিনীতে থাকাকালীন বিভিন্ন গুর’ত্বপূর্ন দায়িত্ব পালন করেছেন। তবে সবচেয়ে আলোচিত ছিল ২০০৯ সালে পিলখানা বিদ্রোহের ঘটনার পর বাংলাদেশ রাইফেল এর দায়িত্ব নেওয়া। তিনি বিডিআর বিদ্রোহের পর এই বাহিনীর নাম পরিবর্তন করা থেকে শুর’ থেকে পুরো বাহিনীকে পুনগর্ঠনে গুর’ত্বপূর্ন দায়িত্ব পালন করেন। ওই সময়ে তিনি সফলভাবে দায়িত্ব পালন করা সরকার তার ওই ভূমিকায় সন্তুষ্ট হয়।
এদিকে আইএসপিআর জানায়, লেফটেন্যান্ট জেনারেল মইনুল ইসলাম দায়িত্ব গ্রহণের পর বুধবার রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। পিএসও’র দায়িত্ব দেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। পিএসও এর দায়িত্ব নেওয়ার আগে তিনি সিজিএসএর পদ থেকে বিদায় নেন। সেখানে বিদায়ী আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]