বিএমপির ডিসি জিল্লুর বরখাস্ত

আমাদের নতুন সময় : 02/07/2015

নিজস্ব প্রতিবেদক : শৃঙ্খলা ভঙ্গ, অসদাচরণ, দুর্নীতি এবং পুলিশ বিভাগের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ডেপুটি কমিশনার (নর্থ) জিল্লুুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
পুলিশ হেডকোয়ার্টার্সের তদন্তে তার বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ প্রমাণিত হয়েছে। হেডকোয়ার্টার্সের রিপোর্টের প্রেক্ষিতে গতকাল বুধবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে। সিলেট রেঞ্জ ডিআইজির কার্যালয়ে তাকে সংযুক্ত করা হয়েছে। পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।
আইজিপি একেএম শহীদুল হক বলেছেন, অপরাধীর বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। কেউ কোনো ফৌজদারি অপরাধ, দুর্নীতি করলে সে পুলিশ হিসেবে গণ্য হবে না। তাকে অপরাধী হিসেবে গণ্য করে আইনের আওতায় আনা হচ্ছে। এ ধরনের অপরাধীকে কোনভাবেই ছাড় দেওয়া হবে না। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। যারা শৃঙ্খলা ভঙ্গ বা অসদাচরণ করবে তাদের বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য যে, পদোন্নতির জন্য ঘুষের টাকা সংগ্রহে বরিশাল মেট্রোপলিটন পুলিশের নিম্ন পদের পুলিশ সদস্যদেরকে প্রলুব্ধ বা উদ্বুব্ধ করেছেন- এমন অভ্যন্তরীণ গোয়েন্দা তথ্য পেয়েছিল পুলিশ হেডকোয়ার্টার্স। ‘ডিসিপ্লিন এন্ড প্রফেসশনাল স্ট্যার্ন্ডাড’ শাখা ওই বিষয়টিতে অনুসন্ধানে নামে। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতেই জিল্লুর রহমানকে সাময়িক বরখাস্ত করার সুপারিশ করেছিলেন আইজিপি। সম্পাদনা : ইমরুল শাহেদ
মধ্য এশিয়া সফরে যাচ্ছেন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]