অপূর্বর বিপরীতে রোজা পারমিতা দে

আমাদের নতুন সময় : 04/07/2015

daঅভি মঈনুদ্দীন : আসছে ঈদ উপলক্ষে স্যাটেলাইট চ্যানেল জিটিভি’র জন্য নির্মিত হচ্ছে পাঁচ পর্বের ধারাবাহিক নাটক ‘দ্য মিরর গেইম’। রবিন জামান খানের গল্পে এর চিত্রনাট্য করেছেন সৈয়দ জিয়া উদ্দিন। পাঁচ পর্বের এই ধারাবাহকটি নির্মাণ করছেন গৌতম কৈরী। এতে প্রথমবারের মতো একসঙ্গে কাজ করছেন অপূর্ব ও রোজা পারমিতা দে। রোজা পারমিতা অভিনেত্রী শিল্পী সরকার অপুর ছোট বোনের মেয়ে বেড়ে উঠেছেন এবং পড়াশুনা করছেন কলকাতায়। কলকাতার বেশ কয়েকটি বিজ্ঞাপনের মডেল হবার পাশাপাশি তিনি রাজচক্রবর্তীও নির্দেশনায় ‘কাঠমুন্ডু’ চলচ্চিত্রে অভিনয়ও করেছেন।

রোজা পারমিতা দে’র বয়স যখন দশ কিংবা এগারো সেই বয়সে তিনি নরেশ ভূঁইয়ার নির্দেশনায় একটি নাটকে অভিনয় করেছিলেন। বড় হয়ে এখানে ‘দ্য মিরর গেইম’-ই হচ্ছে তার প্রথম নাটক। পরিচালক গৌতম কৈরী জানান ‘দ্য মিমর গেইম’ মূলত রোমান্টিক থ্রিলারধর্মী গল্প। গল্পের প্রয়োজনে দেখানো হয় যে রোজা পারমিতা দে কলকাতা থেকে আসা একটি মেয়ে। একটি পুরাকীর্তিও সন্ধানে সে বাংলাদেশে এসেছে। এই নিয়েই মূলত গল্প এগিয়ে যায়। নাটকটিতে কাজ করা প্রসঙ্গে রোজা পারমিতা দে বলেন, ‘সত্যিই আমার ভীষণ ভালোলাগছে গৌতম দা এবং অপূর্ব দাদার সঙ্গে কাজ করে। পুরো ইউনিটই খুব গুছানো এবং এখানে এতো চমৎকার কাজ হয় আমার জানা ছিলোনা। অপূর্ব দা’ তো আমাকে অভিনয়ে দারুণ সহযোগিতা করছেন। অনেক চমৎকার একটি কাজ হচ্ছে।’
অপূর্ব বলেন, ‘রোজা পারমিতা দে মূলত আমাদেরই মেয়ে। বেড়ে উঠেছে কলকাতায়। খুব বিনয়ী একজন শিল্পী। সবচেয়ে বড় কথা অভিনয়ে তাকে আমি যেভাবেই সহযোগিতা করার চেষ্টা করছি তা খুব সহজভাবেই মেনে নিয়ে, মনে নিয়ে কাজ করছেন। তাতে ভালো কাজ হচ্ছে।’ রোজা পারমিতা দে কলকাতা’র মানিকতলায় অবস্থিত বেথুন কলেজ থেকে মনোবিজ্ঞান বিষয়ে অনার্স সম্পন্ন করেছেন। আসছে ঈদে তিনি তৌকীর আহমেদ ও গোলাম মোক্তাদীর শানের নির্দেশনাতেও আরো দুটি নাটকে কাজ করবেন। এদিকে অপূর্ব’র জš§দিন ছিলো গত ২৭ জুন। একইদিনে তার ছেলে আয়াশেরও জš§দিন ছিলো। বাবা ও ছেলের একসঙ্গে প্রথম এই জš§দিনটি স্মরণীয় করে রাখতে অপূর্ব তার খুব কাছের কিছু মানুষদের সঙ্গে নিয়ে দিনটি উদ্যাপন করার চেষ্টা করেন।
তবে রাত যখন প্রায় দশটা তখন তার বাবা হঠাৎ অসুস্থ হয়ে যায়। বাবার দ্রুত চিকিৎসার জন্য অনুষ্ঠানস্থল থেকেই বাবাকে নিয়ে হাসপাতালে চলে যান অপূর্ব। তার বাবা এখন সুস্থ আছেন, ভালো আছেন।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]