• প্রচ্ছদ » শেষ পাতা » ‘মধ্য আয়ের দেশ’ বলে মিথ্যাচার না করে শ্রমিকদের বেতন-বোনাস দিন


‘মধ্য আয়ের দেশ’ বলে মিথ্যাচার না করে শ্রমিকদের বেতন-বোনাস দিন

আমাদের নতুন সময় : 04/07/2015

রফিক আহমেদ : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম বলেছেন, ‘মধ্য আয়ের দেশ’ বলে মিথ্যাচার না করে সরকারকে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের ব্যবস্থা করতে হবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশে এ কথা বলেন তিনি।
১০ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের উদ্যোগে বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য দেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. মণ্টু ঘোষ ও রাজেকুজ্জামান রতন। সমাবেশটি পরিচালনা করেন সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লাবলু।
সমাবেশে সেলিম আরো বলেন, প্রতি বছর ঈদ আসলেই শ্রমজীবী মানুষের আতঙ্ক নেমে আসে। এই আতঙ্ক বেতন-বোনাস না পাওয়ার আতঙ্ক। এবার আগে থেকেই আমরা বেতন-বোনাসের দাবি জানাচ্ছি। আমাদের দাবির প্রেক্ষিতে শ্রমমন্ত্রী বলেছেন, ১০ জুলাইয়ের মধ্যে বেতন এবং ১৪ জুলাইয়েল মধ্যে বোনাস দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের প্রশ্ন, বোনাস কেন দেরিতে দেওয়া হবে? তাহলে বোনাস যাতে না দিতে হয়, সেই ব্যবস্থা করতে কি শ্রমমন্ত্রী মালিকদের জন্য একটা রাস্তা বের করে দিচ্ছেন? বেতন-বোনাস না দেওয়ার কোন অজুহাতই মানা হবে না।
সভাপতির বক্তৃতায় খালেকুজ্জামান বলেন- ব্যাংক বন্ধ, লোন পাওয়া যাচ্ছে না ইত্যাদি নানা অজুহাত তৈরি করা হচ্ছে। এসব কোন অজুহাতই মেনে নেওয়া হবে না। ১০ জুলাইয়ের মধ্যে সব শ্রমিকের বেতন-বোনাস পরিশোধ করতে হবে। এর ব্যত্যয় হলে তা মেনে নেওয়া হবে না। শ্রমিক আন্দোলন দমানোর জন্য মালিকরা বিভিন্নভাবে মাস্তান, প্রশাসন ও পেশিশক্তি ব্যবহার করে। শ্রমিকদেরও ঐক্যবদ্ধভাবে তাদের সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরানা পল্টনে এসে শেষ হয়।

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]