কর্মী ছাঁটাই করে বিপাকে রেডিট

আমাদের নতুন সময় : 06/07/2015

Reddit - sssব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয় এক কর্মীকে ছাটাই করে বিপাকে পরেছে সোশাল নিউজ সাইট রেডিট। সাইটটির ‘আস্ক মি এনিথিং’ (এএমএ) বিভাগের দায়িত্ব প্রাপ্ত অ্যাডমিন ভিক্টোরিয়া টেইলরকে ছাটাইয়ের ঘটনার প্রতিবাদ জানাতে ভলেন্টিয়ার ও মডারেটররা বন্ধ করে দিয়েছেন সাইটটির সবচেয়ে জনপ্রিয় চ্যাট রুম গুলো।
বিবিসি জানিয়েছে, ‘আস্ক মি এনিথিং’ বিভাগের মাধ্যমে তারকা ব্যক্তিত্ব, রাজনীতিবিদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির সাক্ষাৎকারের আয়োজন করতেন ভিক্টোরিয়া টেইলর। এখনও টেইলরকে ছাটাই করার কোনো কারণ ব্যাখ্যা করেনি রেডিট কর্তৃপক্ষ।
বিবিসির প্রতিবেদন অনুযায়ী, টেইলরকে ছাটাই করার প্রতিবাদ স্বরূপ বন্ধ করে রাখা হয়েছে প্রায় একশ’ সাব-রেডিট, যার ব্যবহারকারীর সংখ্যা ১০ লাখেরও বেশি। রেডিটের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতিবাদের নেতৃত্ব দিচ্ছেন এএমএর ভলেন্টিয়ার মডারেটররা।
সাইটটিকে কার্যকর রাখতে যে হাজারো মডারেটর কাজ করছেন, তাদের সবার মতামত রেডিট অগ্রাহ্য করছে বলে দাবি তাদের। টেইলরকে ছাটাই করার কারণ ব্যাখ্যা করতে রেডিট কর্তৃপক্ষ অস্বীকৃতি জানালেও বলা হচ্ছে মার্কিন মানবাধিকার কর্মী জেসি জ্যাকসনের সাক্ষাৎকার নেওয়ার সূত্র ধরেই ছাটাই করা হয়েছে তাকে।
টেইলরকে ছাটাই করার কারণে সাব-রেডিটের ওই ‘বিদ্রোহের’ ঘটনায় সাইটটির বড় একটা অংশ অচল হয়ে পরেছে বলে জানিয়েছে বিবিসি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]