১২ জঙ্গির বিরুদ্ধে আজ চার্জশিট

আমাদের নতুন সময় : 06/07/2015

বিপ্লব বিশ্বাস : আনসারুল্লাহ বাংলা টিম-এর মিডিয়াপ্রধান মোরশেদ আলম মাসুমসহ ১২ জঙ্গির বিরুদ্ধে চার্জশিট দাখিল করতে যাচ্ছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এর মধ্যে মাসুম ছাড়াও তার সহযোগী আহমেদ ওয়াদুদ জুম্মান ওরফে ডেইজ বর্তমানে কারাবন্দি। বাকিদের এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
এর কারণ হিসেবে তদন্ত কর্মকর্তারা বলেন, জঙ্গিদের কোনো ঠিকানা পাওয়া যায়নি। তদন্ত প্রতিবেদনে তাদের ‘ভাসমান’ বলে উল্লেখ করা হয়েছে।
সোমবার আদালতে যেসব জঙ্গির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হবে তারা হলেনÑ মাসুম, জাফর, মেহেদী, মুসা, সাইফুল্লাহ, আব্দুল্লাহ, জাবের, আবু নায়না, আব্দুল করিম, তামিম আল আদনানী। শুধু গ্রেপ্তার আছেন মাসুম ও জুম্মান। তাদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬-এর-৫৭ ধারার অপরাধ সংঘটনের অভিযোগ আনা হয়েছে বলে ডিবি সূত্র জানিয়েছে। সূত্র জানায়, জিজ্ঞাসাবাদের সময় মোরশেদ আলম মাসুম স্বীকার করে, সামহোয়্যারইনব্লগ (ংড়সবযিবৎবরহনষড়ম), আমার ব্লগসহ (ধসধৎনষড়ম) বিভিন্ন প্রগতিশীল ব্লগে ছদ্মনামে একাউন্ট তৈরি করতেন মোরশেদ আলম মাসুদ। এরপর তিনি ইসলাম ও হজরত মুহাম্মাদ (সা.) সম্পর্কে কটূক্তিকারীদের শনাক্ত করে তাদের নজরদারিতে রাখতেন। একই সঙ্গে কটূক্তিকারী ব্লগারদের নাম ঠিকানা সংগ্রহ করে অপারেশন টিমকে দিতেন। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই অপারেশন টিম ব্লগার রাজীব হায়দারকে হত্যা করে। এছাড়া ব্লগার আসিফ মহিউদ্দিন, দ্বীপ আজাদ ও রাকিব মামুনকে হত্যাচেষ্টা করে। মোরশেদ আলম মাসুদ আধুনিক, উচ্চপ্রযুক্তি জ্ঞানসম্পন্ন। জিজ্ঞাসাবাদকালে মাসুম জানায়, তারা কৌশলগত কারণে চৎড়ঃবপঃবফ ঃবীঃ. পড়স/সফধ, ঋধৎসযড়ঁংব সহ বিভিন্ন ব্লগে ছদ্ম নামে একাউন্ট করে ঊহপৎুঢ়ঃবফ সবংংধমব-এর মাধ্যমে নিজেদের মধ্যে তথ্য আদান-প্রদান করতেন। সূত্র জানায়, চার্জশিটে মাসুমের বিরুদ্ধে বাংলাদেশের অখণ্ডতা, সার্বভৌমত্ব ও নিরাপত্তা বিপন্ন করার অপচেষ্টা, জঙ্গি তৎপরতায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]