নতুন রাজার খোঁজে ঈশ্বর খ্রিস্টীয় দর্পণ ডেস্ক

আমাদের নতুন সময় : 27/05/2018

রাজা শৌল কিছুদিন ঈশ্বরের বাধ্য ছিলেন, কিন্তু তারপর তিনি ঈশ্বরের বিরুদ্ধে বিদ্রোহ করলেন। ঈশ্বর ভাববাদি শামুয়েলকে বললেন, ‘আমি শৌলকে রাজপদ থাকে প্রত্যাখান করছি। আমি তার পদে আর একজনকে বসাবো যে আমার আদেশের বাধ্য হয়ে চলবে।’ এতে শামুয়েল খুব দুঃখিত হলেন। তিনি কাঁদলেন এবং শৌলের জন্য শোক করলেন। প্রভু শামুয়েলকে বললেন, ‘শৌলের জন্য আর শোক করো না। তোমার শিং-বোতলে তেল ভর্তি করে নাও। তারপর বেৎতলেহেম যাও এবং যিশয় নামের লোককে খুঁজে বের কর। আমি তার ছেলেদের একজনকে মনোনীত করেছি’। সুতরাং শামুয়েল বেৎতলেহেম গেলেন এবং একটি উৎসর্গ দেওয়ার জন্য প্রস্তুতি নিলেন। তিনি এই উপাসনায় যিশয় এবং তার সন্তানদের নিমন্ত্রণ করলেন। যখন তারা আসল তখন শামুয়েল যিশয়ের সন্তানদের একজন একজন করে নিখুঁতভাবে দেখলেন। সবচেয়ে বড়জনের নাম ইলিয়াব বেশ লম্বা এবং দেখতে রাজপুরুষের মত। শামুয়েল ভাবলেন, ‘নিশ্চয়, এই সুন্দর সুপুরুষ হবে ঈশ্বরের পছন্দনীয় ব্যাক্তি’।
কিন্তু ঈশ্বর শামুয়েলকে বললেন, তুমি মুখ দেখে কিংবা তার উচ্চতা দেখে কোন সিদ্ধন্ত নিতে যেও না, কারণ আমি তাকে মনোনীত করিনি। মানুষ বাহ্যিক বিষয়গুলো নিয়ে বিচার করে, ঈশ্বর অন্তর দেখেন’। এভাবে যিশয়ের সাত জন সন্তান যখন একজন একজন করে পার হয়ে গেল, তখন শামুয়েল বললেন, ‘এদের একজনকেও ঈশ্বর পছন্দ করেননি’। তারপর তিনি জিজ্ঞাসা করলেন, ‘আপনার কি এই কয়জন সন্তানই আছে?
যিশয় উওর দিলেন, ‘আর একজন সন্তান আছে, তবে সে তো বাইরে, ভেড়া চড়াচ্ছে’। শামুয়েল বললেন, ‘তাকে ডাকতে পাঠান, কারন সে না আসা পর্যন্ত আমরা বসব না’। কিছুক্ষণ পর সবচেয়ে ছোট্ট ছেলে, সে সম্ভবত সেই পরিবার এর এক মাএ যুবক- বাইরে থেকে আসল। তার নাম দায়ূদ, যার মানে ‘প্রিয়’। যদিও দায়ূদ যুবক ছিলেন, তথাপি তিনি ইতিমধ্যেই সাহসিকতার পরিচয় দিয়েছেন।
তিনি একটি সিংহ এবং একটি ভাল্লুক যখন তার ভেড়াদের আক্রমণ করেছে, তখন তিনি তাদের হত্যা করেছেন। দায়ূদের তরতাজা চোখ এবং উজ্জ্বল মুখম-ল তাকে বহুগুণ সুন্দর করে তুলেছে। প্রভু শামুয়েলকে বললেন, ‘ওঠ, তাকে অভিষিক্ত করো। তাকেই আমি রাজা হিসেবে মনোনীত করছি’। সেদিন থেকে পবিত্র আত্মা দায়ূদের কাছে আসলেন এবং তিনি যে কাজের জন্য আহ্বান পেয়েছেন সেই কাজে সাহায্য করতে লাগলেন। পবিত্র আত্মা তাকে প্রজ্ঞাবান এবং বিশ্বস্ত হতে সাহায্য করতে লাগলেন। তিনি হলেন ঈশ্বরের মনের মানুষ। সূত্র: খ্রিস্টের বাণী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]