‘খুলনা নির্বাচন অবাধ সুষ্ঠু এবং গ্রহণযোগ্য হয়েছে’

আমাদের নতুন সময় : 03/06/2018

কায়েস চৌধুরী: খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু এবং সবার কাছে একটি গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে। কিন্তু কিছু সংগঠন যাদের নির্বাচন পর্যবেক্ষনের অনুমতি নেই তারা প্রায়ই বিভিন্ন প্রতিবেদন প্রকাশ করার নামে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে বলে জানিয়েছে বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশন। গতকাল সিরডাপ ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশন “সিটি কর্পোরেশন নির্বাচনঃ খুলনা থেকে গাজীপুর” শীর্ষক সেমিনারের এ তথ্য জানাংয়।
বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান ওয়ালিউর রহমান খুলনা সিটি নির্বাচনে বিএনপির অভিযোগ প্রসঙ্গে বলেন, বিএনপির নেতাকর্মীদের কেন্দ্রে না দেখা যাওয়ার কারণ ছিলো তাদের দলের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ না থাকা। বিএনপির যে কোন কর্মসূচিতে জনশুন্যতাই এটা প্রমান করে। সুতরাং খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপির ভিত্ত্বিহীন অভিযোগ দ্বারা এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা যাবেনা। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, নির্বাচনে কেন্দ্রের ৪০০ গজের বাহিরে থেকে তারপর কোন সংগঠন যদি কোন মন্তব্য করে তা অসম্পুর্ণ। এধরনের বক্তব্য বাস্তবতার সাথে বৈপরিত্ব তৈরী করে, ধু¤্রজাল তৈরী করে এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ক্ষেত্র তৈরী করে। দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, নির্বাচনে গণমাধ্যমের ভূমিকা কেমন হবে তার কোন নীতিমালা নেই। সামগ্রিক চিত্র না তুলে ধরে সারাদিন শুধু দু-একটি কেন্দ্রের অনিয়মের অভিযোগ প্রকাশ করতে থাকলে তা মানুষের মনস্তত্বে প্রভাব ফেলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডঃ আআমস আরেফিন সিদ্দিকী বলেন, যেকোন নির্বাচনে ভোটারেরা প্রার্থীর বিশ্বাসযোগ্যতা এবং যে দলের পক্ষে প্রার্থী নির্বাচন করছে সে দলের পক্ষে জনমতের অবস্থান মূল্যায়ন করে।
সেমিনারে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ মিজানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গোবিন্দ চক্রবর্তী, অধ্যাপক ডঃ দেলোয়ার হোসেন, অধ্যাপক ডঃ মিসবাহ কামাল, ইউজিসির সাবেক চেয়ারম্যান ডঃ এ কে আজাদ চৌঁধুরী, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য ডঃ আব্দুল মান্নান চৌঁধুরী, প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, সাংস্কৃতিক জোটের প্রেসিডেন্ট গোলাম কুদ্দুস, বাংলাদেশ নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবির, এবং সাংস্কৃতিক ব্যাক্তিত্ব পীয্সু বন্দোপাধ্যায়সহ আরো অন্যান্য বরেণ্য ব্যক্তিবর্গ। সম্পাদনা: সিদ্ধার্থ দে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]