• প্রচ্ছদ » শেষ পাতা » পুলিশ প্রধানকে ডেপুটি প্রধানমন্ত্রীর মর্যাদা দেওয়া উচিত: হাফিজ উদ্দিন


পুলিশ প্রধানকে ডেপুটি প্রধানমন্ত্রীর মর্যাদা দেওয়া উচিত: হাফিজ উদ্দিন

আমাদের নতুন সময় : 06/06/2018

শিমুল মাহমুদ : বর্তমান সময়ে দেশ একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে তাই এই রাষ্ট্রের পুলিশ প্রধানকে ডেপুটি প্রধানমন্ত্রীর মর্যাদা দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, পত্র-পত্রিকায় দেখলাম পুলিশ বাহিনীর প্রধানকে (আইজিপি) সিনিয়র সচিবের পদমর্যাদা দেওয়া হয়েছে। অথচ আমি তো মনে করি তাকে অবমূল্যায়ন করা হয়েছে। তাকে এই রাষ্ট্রের ডেপুটি প্রধানমন্ত্রীর মর্যাদা দেওয়া উচিত। কারণ এই পুলিশি রাষ্ট্রে জনগণের কোনো মৌলিক অধিকার নেই। বাক-স্বাধীনতা, সভা-সমাবেশের স্বাধীনতা নেই। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত সংহতি সমাবেশে এসব কথা বলেন হাফিজ উদ্দিন। মেজর হাফিজ বলেন, চলতি অর্থবছরে নতুন বাজেট ঘোষণার শুরু হতে যাচ্ছে। সেটি সহজেই অনুমান করা যায়। অবৈধ সরকারের বাজেটে জনগণের কোনো প্রত্যাশা মিটবে না। এই বাজেটে আগামী দিনে আওয়ামী লীগ যে একটি পরিকল্পিত কারচুপির নির্বাচন করতে যাচ্ছে, তাদের দলীয় নেতাদের চাঙ্গা করার জন্যে রাষ্ট্রীয় কোষাগার থেকে উৎকোচ দেওয়া হবে। এতে জনগেণর কোনো কল্যাণসাধন হবে না। তিনি বলেন, যে অর্থমন্ত্রী বলতে পারেন গত ১০ বছরে জিনিসপত্রের দাম বাড়েনি, তিনি কী ধরনের বাজেট দেবেন, তিনি কোন কল্পলোকে বাস করেন।
দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে অভিযোগ করে সাবেক এই মন্ত্রী বলেন, আমরা কার কাছে খালেদা জিয়ার মুক্তি চাইব? দেশে কি কোনো বিচারব্যবস্থা আছে, আইনের শাসন আছে? নেই। দেশে আইনের শাসন নেই তার প্রধান প্রমাণ হলো প্রধান বিচারপতিকে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে।।

সাবেক সেনা সদস্য হাফিজ উদ্দিন বলেন, খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপি এবং ২০ দলীয় জোট কোনো নির্বাচনে যাবে না। স্পষ্টভাবে ঘোষণা করতে চাই, আওয়ামী লীগ সরকারের অধীনেও বিএনপি নির্বাচনে যাবে না।
যদি নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত না হয়, আমরা নির্বাচনে যাব না। আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য রাজপথে নেমেছি, রাজপথে আরও শক্তভাবে নামব। আমরা অপেক্ষা করে আছি সরকারের বোধদয় হয় কি না। গাজীপুর সিটি নির্বাচনের পর আগামী দিনের করণীয় ঠিক করা হবে জানিয়ে বিএনপির এ নেতা বলেন, গাজীপুরের সিটি নির্বাচনটি আমরা দেখব। পরবর্তী সময়ে ২০ দলীয় জোট ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নেবে আগামী দিনগুলোতে আমাদের কী করণীয় হবে। সম্পাদনা: সিদ্ধার্থ দে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]