নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সম্ভব নয়

আমাদের নতুন সময় : 19/06/2018

উম্মুল ওয়ারা সুইটি: বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, এখনই দেশকে লোডশেডিং মুক্ত করা বা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সম্ভব নয়। প্রতিমন্ত্রী বলেন, এরজন্য আরও সময় লাগবে এবং দেশবাসীকে ধৈর্য ধরতে হবে।
গতকাল সচিবালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। বিপু বলেন, লোডশেডিং দূর করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সবার আগে বিদ্যুৎ লাইন মাটির নিচ দিয়ে নিয়ে যেতে হবে এবং সাব স্টেশনগুলোর আপগ্রেডেশন করতে হবে। এগুলো সময় সাপেক্ষ এবং ব্যয়বহুল কাজ। অর্থের সংস্থান করে এ কাজগুলো সম্পন্ন করতে হবে।
আওয়ামী লীগ সরকারই শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করবেন এই প্রত্যয় জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আজই বিদ্যুতের লাইন নিয়ে কালই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ চাইবেন, এটা হবে না। আমরা চেষ্টা করছি। আমরা সফলও হবো। কিন্তু সময় লাগবে। বুঝতে হবে বিদ্যুৎ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হওয়া আর নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ এক কথা নয়। লোডশেডিংয়ের কারণে বিশ্বকাপ ফুটবল অনেকে দেখতে পারছেন না উল্লেখ করে বিপু বলেন, জনগণ এখন আমাকেই সরাসরি ফোন দেয়। ক্ষোভে ফোন দিয়ে জানতে চায়, এটা বিদ্যুৎ অফিস কি না। আমি তাদের কষ্ট বুঝি। আমি এই সরাসরি সংযুক্তর মানে বুঝি। এটাকে উপভোগ করি। আমি বুঝি, জনগণ লোডশেডিংয়ের কারণ জানতে সরাসরি প্রতিমন্ত্রীকে ফোন করছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]