ছিনতাইয়ের শিকার হলেন জার্মান তরুণী

আমাদের নতুন সময় : 20/06/2018

সুজন কৈরী: ফটোগ্রাফির ছয় মাসের একটি কোর্স করতে ঢাকায় এসে ছিনতাইয়ের শিকার হয়েছেন এক জার্মান তরুণী। ছিনতাইকারীরা তার সঙ্গে থাকা ল্যাপটপ, হার্ডডিস্ক ও ক্যামেরাসহ গুরুত্বপূর্ণ ডকুমেন্ট নিয়ে গেছে। এ ঘটনায় ধানমন্ডি থানায় একটি মামলা হয়েছে। তবে এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
ধানমন্ডি থানার ওসি আব্দুল লতিফ বলেন, ১৪ জুন (বৃহস্পতিবার) ভোরে সীমান্ত স্কয়ারের সামনে জার্মান তরুণী সুইন্ডে উইদারল্যান্ড ছিনতাইয়ের শিকার হন বলে অভিযোগ করেছেন। তিনি রিকশায় ছিলেন। তার সঙ্গে থাকা ব্যাগ থাবা দিয়ে নিয়ে যায়। এই ঘটনায় তিনি মামলা করেছেন, মামলাটি তদন্তাধীন।
জানা গেছে, সুইন্ডে ১৫ জুন (শুক্রবার) জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন।
গত ১৭ জানুয়ারি তিনি পাঠশালায় ছয় মাসের ফটোগ্রাফির একটি কোর্স করতে ঢাকায় আসেন। ছবি তোলা তার শখ। তিনি দক্ষিণ এশিয়ার ও সার্কভুক্ত দেশগুলো ভ্রমণ করেছেন। এসব দেশে তার তোলা সব ছবি ১৩ জুন (বুধবার) ধানমন্ডির শঙ্করে থাকা তার সহপাঠী ও ঢাকার এক বন্ধুর বাসায় দুটি হার্ডডিস্কে স্থানান্তর করে নেন। তিনি জার্মানিতে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেখান থেকে বৃহস্পতিবার ভোরে তিনি তার এলিফ্যান্ট রোডের বাসায় ফেরার সময় সীমান্ত স্কয়ারের সামনে ছিনতাইয়ের শিকার হন বলে ইনস্টাগ্রামে একটি স্ট্যাটাসে জানিয়েছেন জার্মান তরুণী।
পাঠশালার জনসংযোগ কর্মকর্তা ইমরান আহমেদ সাংবাদিকদের বলেন, জার্মান তরুণী এখানে ফটোগ্রাফি কোর্সটি সম্পন্ন করেছিলেন। তাকে প্রশংসাপত্রও দেওয়া হয়েছে। তার জার্মান যাওয়ার তারিখও নির্ধারিত ছিল। এর মধ্যেই এই দুঃখজনক ঘটনা ঘটেছে।
ইনস্টাগ্রামে দেওয়া স্ট্যাটাসে সুইন্ডে লিখেছেন, ‘আমি রিকশায় বাসায় ফিরছিলাম। সীমান্ত স্কয়ারের সামনে রিকশাটি আসার পর একটি গাড়ির পেছনের জানালা দিয়ে টান দিয়ে আমার ব্যাগ নিয়ে যায়। আমার ব্যাগটি আমার কাঁধে ছিল। সেটির ভেতরে ল্যাপটপ, ক্যামেরা এবং দুটি হার্ডডিস্ক ছিল।’ সুইন্ডে বাংলাদেশের মানুষকে বন্ধুসুলভ ও অতিথিপরায়ণ হিসেবে তুলে ধরলেও তার সব অভিজ্ঞতা এই ঘটনায় শেষ হয়েছে বলেও উল্লেখ করেছেন।
বাংলাদেশে একা ভ্রমণ করা ঠিক নয় বলেও তার উপলব্ধি হয়েছে। তিনি লিখেছেন, ‘রিকশায় ভোরে এবং সন্ধ্যায় কখনও ওঠা উচিত না। এ সময় মোটেও নিরাপদ না।’ সম্পাদনা: রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]