রাজশাহী সিটিতে আবারও ১৪ দলের একক প্রার্থী লিটন

আমাদের নতুন সময় : 20/06/2018

মঈন উদ্দীন, রাজশাহী: রাজশাহী সিটি নির্বাচনে ১৪ দলের একক প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নাম ঘোষণা করা হয়েছে। নগরীতে ১৪ দলীয় জোটের বৈঠকে একক প্রার্থী হিসেবে তার না ঘোষণার পর মঙ্গলবার দুপুরে নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় লিটনকে একক প্রার্থী হিসেবে কেন্দ্রে নাম পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। এ দিন বিকেলেই নগর আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী প্রস্তাবনা নিয়ে ঢাকা যাচ্ছেন নেতৃবৃন্দ। এছাড়াও একই সাথে কাউন্সিলর প্রার্থীদের নামও চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হচ্ছে।
দলীয় সূত্র জানায়, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ১৪ দলের একক প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের নাম ঘোষণা করা হয়েছে। সোমবার রাজশাহী চেম্বার ভবনে ১৪ দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া নেওয়া হয়। এর পরের দিন মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা ডাকা হয়। সভায় একক প্রার্থী হিসেবে লিটনকে ঘোষণা করে তার নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত হয়। পরে বিশেষ দোয়া ও সবাইকে মিষ্টিমুখ করানো হয়। এছাড়া নগরীর ৩০টি ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করে কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এ সভায়।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন জানান, সোমবার সকালে রাজশাহী চেম্বার ভবনে ১৪ দলের সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, জাসদ মহাগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলীসহ নেতাকর্মীরা উপস্থিত ছিল। সভা থেকে রাজশাহী সিটি নির্বাচনে খায়রুজ্জামান লিটনকে একেক প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়।
লিমন আরো বলেন, ‘দলীয় সভানেত্রী শেখ হাসিনা আগেই রাসিক নির্বাচনে খায়রুজ্জামান লিটনকে গ্রিন সিগন্যাল দিয়েছেন। সেই হিসেবে লিটন মাঠে কাজ করে যাচ্ছেন। তাঁর বাইরে অন্য কোনো প্রার্থীর কথা আমরা চিন্তাই করিনি। এর পরও আমরা আনুষ্ঠানিকভাবে কেন্দ্রে প্রস্তাব পাঠাব। মঙ্গলবার মহানগর আওয়ামী লীগের সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মহানগর সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘লিটনের বাইরে আমারা বিকল্প কিছু ভাবছি না।তিনি আরো বলেন, কাউন্সিলর প্রার্থী নিয়ে প্রতিটি ওয়ার্ডে ৩ জনের জীবনবৃত্তান্ত নিয়ে কেন্দ্রে পাঠানো হবে। তবে এরই মধ্যে আমরা ১২টি সাধারণ ওয়ার্ডে এবং ৫টি সংরক্ষিত ওয়ার্ডে একক প্রার্থী বাছাই করেছি। এসব ওয়ার্ডে একক প্রার্থীকেই আমাদের পক্ষ থেকে সমর্থন দেওয়া হবে। তবে মেয়র পদে যেন কোনো ধরনের প্রভাব না পড়ে এ কারণে অন্যান্য ওয়ার্ডের প্রার্থীদের ক্ষেত্রে তাদের নিজেদের ওপরই ছেড়ে দেওয়া হবে। এসব ওয়ার্ডে একাধিক প্রার্থী থাকায় কাউকেই আওয়ামী লীগের সমর্থন দেওয়া হবে না।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]