রাজশাহী ধর্মপ্রদেশীয় সেমিনারীয়ানদের মিলন মেলা ২০১৮

আমাদের নতুন সময় : 24/06/2018

খ্রিস্টীয় দর্পণ ডেস্ক

‘খ্রিস্টের ভালোবাসায় আমাদের বেড়ে উঠা’ মূল সুরকে কেন্দ্র করে ৮-১০ই জুন পোপ ষষ্ঠ পল সেমিনারীতে, মাইনর ও ইন্টারমিডিয়েট ও ডিগ্রি পর্যায়ের ধর্মপ্রদেশীয় সেমিনারীয়ানদের মিলন মেলা-২০১৮ অনুষ্ঠিত হয়।
উক্ত মিলন মেলায় ধন্য পোপ ৬ষ্ঠ পল সেমিনারী, বনপাড়া, সাধু পিতরের সেমীনারী, মূরশইল ও সাধু যোসেফের সেমিনারী, রমনার মোট ৬২ জন সেমিনারীয়ান (বনপাড়ার ১৫ জনের একটি দল ছুটিতে বাড়িতে অবস্থান) এবং দুজন রিজেন্ট উপস্থিত ছিলেন। প্রথম দিন সেমিনারীয়ানগণ ভবানীপুর ধর্মপল্লী পরিদর্শন ও স্থানীয় যুবকদের সাথে প্রীতি ফুটবল খেলেন।
এই দিনে সন্ধ্যায় পরিচয় পর্বের শেষে দলীয় সহভাগিতায় সেমিনারীয়ানগণ তাদের গঠন জীবনের চ্যালেঞ্জ ও ভাল দিকগুলো নিজেদের মধ্যে সহভাগিতা করেন। পরে ৯ জুন সকালে মূলভাবের উপর বিশেষ প্রার্থনার মাধ্যমে দিন শুরু করা হয়। আলোচনা সভায় অংশ নিয়ে শ্রদ্ধেয় ফা. হারুন হেম্ব্রম, তার জীবন অভিজ্ঞতার আলোকে যাজকীয় গঠন জীবনে যাজক হওয়ার একান্ত ইচ্ছা ও আধ্যাত্মিকতা সম্পর্কে আলোকপাত করেন ও নির্দেশনা দেন, চ্যাঞ্জেলর শ্রদ্ধেয় ফা. উইলিয়াম মূর্মূ তাঁর যাজকীয় জীবনে আনন্দ এবং বর্তমান বাস্তবতার আলোকে, চ্যালেঞ্জ বিবেচনা করে আগামী দিনের যাজকদের কাছে তাঁর প্রত্যাশা ব্যাক্ত করেন। শ্রদ্ধেয় ফা. দিলিপ এস. কস্তা, ধর্মপ্রদেশ ও ধর্মপল্লীর প্রেক্ষাপটে সেমিনারীয়ানদের গঠন সম্পর্কে জ্ঞান দান করেন। উন্মুক্ত আলোচনায় আরও উপস্থিত ছিলেন, মুনন্সিনিয়র মার্সেল তপ্ন, পবিত্র আত্ম উচ্চ সেমিনারীর প্রাক্তন পরিচালক শ্রদ্ধেয় ফাদার ইম্মানুয়ের রোজারিও, ফা. শিশির গ্রেগরী, ফা. নিখিল গমেজ, ফা. হারুন হেম্ব্রম, ফা. টিটু গমেজ ও ফা. মিন্টু রোজারিও।
ফাদার ইম্মানূয়েল গঠন জীবনের নানা দিক তুলে ধরেন এবং সামনে এগিয়ে যাবার প্রেরণা দেন। রমনা সেমিনারীর সহকারী পরিচালক ফাদার শিশিরও সেমিনারীয়ানদের গঠন জীবনে আরও বেশি তৎপর হওয়ার তাগিদ দেন ও উৎসাহ যোগান। আলোচনা সভার পর বনপাড়া ধর্মপল্লীর পুরাতন গির্জায় দুপুরে ১০ জন পুরোহিতের সর্হাপিত খ্রিস্টযাগে শ্রদ্ধেয় ফাদার উইলিয়ামের প্রধান পৌরহিত্যে করেন। পরে সকলে মিলন ভোজে অংশনেন। বিকেলে সেমিনারীয়ানদের মধ্যে প্রীতি বাস্কেটবল ও ফুটবল খেলা হয়। সন্ধ্যায় প্রার্থনা ও রাতের খাবারের পরে ফাদারদের উপস্থিতিতে ও তিন সেমিনারীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সেমিনারীয়ানবৃন্দ তাদের সৃষ্টিশীলতা দিয়ে সবাই আনন্দ দেন। পরদিন সকালে সবাই রবিবারের খ্রিস্টযাগে অংশগ্রহন করে, সকালের নাস্তার পর মিলন -মেলার মূল্যায়নের মধ্য দিয়ে মিলন মেলা শেষ হয়।
সূত্র: বরেন্দ্র দূত ডট কম




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]