আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি নিয়ে সন্দেহ – খন্দকার মাহবুবের

আমাদের নতুন সময় : 03/07/2018
এস এম নূর মোহাম্মদ : আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে  সন্দেহ পোষণ করেছেন তার আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। গতকাল সোমবার কুমিল্লার হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন স্থগিত করে আপিল বিভাগের আদেশের পর সাংবাদিকদের সঙ্গে এ সন্দেহের কথা জানান তিনি।
খন্দকার মাহবুব হোসেন বলেন, বর্তমানে যে আইনি প্রক্রিয়া চলছে এবং যে ধরনের আদেশ দেওয়া হচ্ছে তাতে আমার মনে হয় সরকারের ইচ্ছাই প্রতিফলিত হচ্ছে। এখানে খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় বের করা সম্ভব হবে না। তাছাড়াও তার চিকিৎসারও ব্যবস্থা হচ্ছে না। এমনও হতে পারে, তার অবস্থা আরও সংকটাপন্ন হতে পারে।
তিনি বলেন, আমার মনে হয় সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা আদালতের কাছ থেকে কোনোরকম ন্যায় বিচার পাবো এ বিশ্বাস দিন দিন ক্ষীণ হয়ে যাচ্ছে। অত্যন্ত আশ্চর্যজনকভাবে একই ঘটনায় আরেকটি মামলায় জামিন স্থগিত করে আদেশ দিয়েছেন। জামিন প্রশ্নে দেওয়া রুল প্রথমে দুই সপ্তাহের মধ্যে হাইকোর্টকে নিষ্পত্তি করতে বলেন। পরে অ্যাটর্নি জেনারেলের আবেদনে চার সপ্তাহ সময় বাড়িয়ে দেন আপিল বিভাগ। এটা অত্যন্ত দুঃখজনক।



সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]