বেগম জিয়ার নেতৃত্বে গণতন্ত্র রক্ষার যুদ্ধ হবে

আমাদের নতুন সময় : 04/07/2018

আবুল খায়ের ভুঁইয়া

গাজীপুরের নির্বাচন নিয়ে আমাদের কোনো মাথা ব্যথা নেই। মিডিয়ার মাধ্যমে আমরা দেখেছি যে, নির্বাচনকে কেন্দ্র করে তারা জনগণের ভোটাধিকার হরণ করছে। তারা শুধু মুখেই বলছে যে, তারা গণতন্ত্রে বিশ্বাসি। তাদের মুখোশ উন্মোচিত করার জন্যই আমরা নির্বাচনে অংশ গ্রহণ করেছি। আমরা এই দিক থেকে অনেকটাই সফলতা অর্জন করেছি যে, তাদের আসল চেহারা জনগণের সামনে তুলে ধরতে পেরেছি।
তারা বলেছে যে, তারা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে পারবে। তাদের মুখে এ কথা মানায় না। জনগণের বুঝার আর বাকি নেই যে, তারা জনগণের সাথে প্রতারণা করছে। তারা এখন ভোটের উপর বিশ্বাস করে না। কেননা, তাদের কোনো রকমের ভিত্তি নেই। তাই তারা রাতের আধারেই প্রশাসনের মাধ্যমে কেন্দ্র দখল করে ভোট শুরু হওয়ার আগেই সিল মেরে রেখেছে। এটি নির্বাচনের নামে প্রতারণা ছাড়া আর বিছুই না। নির্বাচনের বাকি যে সিটিগুলো আছে তার ক্ষেত্রে আমরা পরিস্থিতির উপর আমাদের ব্যবস্থা গ্রহণ করবো। গণতন্ত্র এবং ভোটাধিকারকে কি করে কষাঘাত করছে তার বাকি অংশ উন্মোচিত করার জন্য আমরা বাকি সিটি নির্বাচন গুলোতে অংশগ্রহণ করবো। আগামি বৃহস্পতিবারে আমাদের একটা কর্মসূচি আছে। তার জন্য আমরা পুলিশি অনুমুতি চাইবো। পুলিশ আমাদের নেতা-কর্মীদের দাঁড়াতেই দিচ্ছে না। তারা বিভিন্ন্ভাবে হামলা করে এবং মামলা দিয়ে আমাদের নেতা-কর্মীদের উপর নির্যাতন চালাচ্ছে। পৃথিবীর কোনো স্বৈরশাসকই শান্তিপূর্ণভাবে বিদায় নেয় নাই, যা আমরা ইতিহাসের দিকে তাকালেই দেখতে পাই। স্বৈরশাসণের পতন ঘটে আন্দোলনের মাধ্যমে। আমাদেরও আন্দোলন করতে হবে।
আন্দোলনের কতগুলো ধাপ আছে, সেই ধাপ অনুযায়ী আমাদের আন্দোলন হবে। দলমত নির্বিশেষে তাদের অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। যেমনিভাবে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ডাকে সকলে যুদ্ধ করেছে হানাদার বাহিনীর বিরুদ্ধে, তেমনিভাবে বেগম জিয়ার ডাকে সাড়া দিয়ে আরেকবার যুদ্ধ করবে এদেশে গনতন্ত্রকে রক্ষা করার জন্য।
পরিচিতি : সাবেক এমপি, বিএনপি /মতামত গ্রহণ : তাওসিফ মাইমুন/সম্পাদনা : মোহাম্মদ আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]