কোটা আন্দোলনের সুবিধা নিতে চেয়েছে বিএনপি: কাদের

আমাদের নতুন সময় : 10/07/2018

জিয়াউদ্দিন রাজু: বিএনপির আন্দোলন করার মুরোদ নেই বলেই কোটা সংস্কার আন্দোলনে ভর করতে চাইছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল সোমবার সেতুভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এমন অভিযোগ করেন। সেতুমন্ত্রী বলেন, কোটা আন্দোলনের সুবিধা নিতে চেয়েছে দলটি। তাই তারা এ আন্দোলনে উস্কানি দিয়েছে। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথায় তা প্রমাণিত। তারেক রহমান লন্ডন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক নেতার সঙ্গে ফোনে কোটা আন্দোলন নিয়ে কথা বলেছেন। আন্দোলনে সমর্থন দেওয়ার জন্য বিএনপিপন্থি শিক্ষক-শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছেন। এতেই তো প্রমাণিত হয় এই আন্দোলনের পেছনে কারা মদদ দিচ্ছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেত্রী দুর্নীতির মামলায় দ-িত হয়ে কারাগারে। সন্ত্রাসী কর্মকা- করায় দলটির মেরুদ- ভেঙে গেছে। দাঁড়াতেই পারছে না। তাই কোটা আন্দোলনে ভর করতে চাইছে। মন্ত্রী আরও বলেন, কোটা নিয়ে সরকার কাজ করছে। তার জন্য সবাইকে ধৈর্য্য ধরতে হবে। সরকারের আন্তরিকতা সদিচ্ছার সামান্যতমও কমতি নেই।
ভারতের একটি পত্রিকাকে দেয়া সাক্ষাতকারে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, ‘ভারত বিএনপিকে পাত্তা দেবে না’- এইচটি ইমাম যদি এমন কথা বলে থাকেন, তাহলে তিনি ঠিক বলেননি। কারণ, ভারত কাকে পাত্তা দেবে আর কাকে দেবে না, তাতে আমাদের কিছুই যায় আসে না। বিষয়টা তার কাছে চেক না করে কোন কমেন্ট করা উচিৎ নয়।
তবে এইচ টি ইমাম আসলেই এমন কথা বলেছেন কী-না সেটাও যাচাই করে দেখতে হবে বলে মনে করেন ওবায়দুল কাদের। সম্পাদনা: মোহাম্মদ আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]