ভারতের উত্তরপ্রদেশ কারাগারে ‘শীর্ষ সন্ত্রাসীকে’ গুলি করে হত্যা

আমাদের নতুন সময় : 10/07/2018
সান্দ্রা নন্দিনী: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের কারাগারে দেশটির শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত মুন্না বজরঙ্গিকে গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার বাঘপাত কারাগারে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় কারারক্ষক, উপকারারক্ষকসহ চারজনকে সাময়িকভাবে বরখাস্তের নির্দেশ দেওয়া হয়।
মুন্না বজরঙ্গি ২০০৫ সালে বিজেপির আইনপ্রণেতা কৃষ্ণানন্দ রাই হত্যা মামলার আসামি হিসেবে বন্দি ছিলেন। সোমবার সকালে তাকে কারাগার থেকে আদালতে নেওয়ার কথা ছিল। এর একদিন আগে রোববার বজরঙ্গিকে ঝাঁসির কারাগার থেকে বাঘপাত কারাগারে আনা হয়। কৃষ্ণানন্দ রাইকে হত্যার অভিযোগে ২০০৯ সালের অক্টোবর মাসে মুম্বাই থেকে গ্রেপ্তার হন তিনি।
এদিকে, গত ২৯ জুন বজরঙ্গির স্ত্রী সীমা সিং তার স্বামীর প্রাণনাশের আশঙ্কার কথা জানিয়েছিলেন। বিষয়টি তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীকেও অবহিত করেছেন বলে জানান।
২০১২ সালে বজরঙ্গি ‘আপনা দল’র টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। বজরঙ্গির বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজির ৪০টি মামলা রয়েছে। ১৯৯৮ সালে দিল্লিতে কথিত বন্দুকযুদ্ধে তাঁকে নয়বার গুলি করার পরও তিনি বেঁচে যান।
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়ে বলেন, ‘আমি বিচারবিভাগীয় তদন্ত ও কারাধ্যক্ষকে সাময়িকভাবে বরখাস্ত করার নির্দেশ দিয়েছি। কারাগারের ভেতরে এ ধরনের ঘটনা গুরুতর বিষয়। এ ঘটনা গভীরভাবে তদন্ত করে দেখা হবে এবং দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ এনডিটিভি। সম্পাদনা: রেজাউল আহসান



সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]