কেউ ইচ্ছে প্রকাশ করলে আলোচনা হবে: ওবায়দুল কাদের

আমাদের নতুন সময় : 27/07/2018

আহমেদ জাফর: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের বলেছেন, আমাদের সাথে যদি কেউ আলোচনার ইচ্ছে প্রকাশ করে তাহেল আমরা তার সাথে আলোচনায় করব। আমাদের সাথে তো অনেকই বিভিন্ন বিষয়ে আলোচনা করে। তাদের প্রয়োজন হলে তারা আলোচনায় করবে। গতকাল বৃহস্পতিবার বিআরটিএ সদর কার্যালয়ের সম্মেলন কক্ষে আসন্ন পবিত্র ঈদ আযাহা উপলক্ষ্যে সড়ক পথে যাত্রী সাধারণের নির্বিঘœ করার লক্ষ্যে প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।
আসন্ন তিন সিটি নির্বাচনে লেভেল ফিলিং ফিল্ড চায় বিএনপি সাংবাদিকদের এমন প্রশ্নের জাবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনের আগেই হেরে গেছে। বিএনপি নির্বাচনে হেরে যাবে, জেনে নিবার্চনের আগই তারা অভিযোগ করেছে লেভেল ফিল্ড হবে না। যাতে করে নিবার্চনে হেরে যাওয়ার পরে তারা বেলাম দিতে পারে।
তিনি বলেন, আমাদের দলের লোকজন বিধি-নিষেধ মেনে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে কিন্তু বিরোধী দলের পক্ষ থেকে তাদের সিনিয়র নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন প্রচারণায় অংশ নিচ্ছে। আমি দলের সেক্রেটারি হয়েও কোনোদিন নির্বাচনী প্রচারণায় অংশ নেইনি। আপনারা দেখেছেন আমি কখনোও নির্বাচনে প্রচারণ অংশ নিয়েছি। তারপরও বিএনপি অযথা অভিযোগ করছে। তার পরেও আমাদের কোন অভিযোগ নেই কোন সমস্যা বলিনি। সিটি কর্পোরেশন নির্বাচনে ইসি যে নিয়ম-কানুন আছে সেগুলো আমরা মেনে চলছি। আমাদের দলের কোন এমপি মন্ত্রী কেউ নির্বাচনী প্রচারণায় অংশ নেয় না।
খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না এটা তাদের ব্যাপার। কোনো দল নির্বাচনে আসবে কি না সেটা আমরা বোঝা চাই না। আর তাদেরকে নির্বাচনে আনার দায়িত্ব আমাদের নয়।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোনদিন আমার সাথে কথা বলেনি, আমার মা মারা গেছে তখন তিনি ফোন করে সমবেদনা জানাননি। টিভির স্কলে তার সমবেদনা দেখেছি। তার মায়ের মৃত্যুর সময় আমি তাকে ফোন করে থাকে সমবেদনা জানিয়েছে। তিনি আমাদের সাথে কথা বেলনা ভয়ে। তিনি দলের মধ্যে সঙ্কটেও পড়তে পারেন।
আসন্ন ঈদ যাত্রার প্রসঙ্গে বলেন,ঈদ আসলেই দুর্ঘটনার মৃত্যু সংখ্যা বেড়ে যায় তাই মাননীয় প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা গুলো অবশ্যই বাস মালিকদের এবং ড্রাইভারদের মেনে চলার নির্দেশ দেন। কোনো গাড়ির ড্রাইভার যেন পাঁচ ঘণ্টার বেশি বাস না চালান সেদিকে সতর্ক থাকতে হবে।
হাইওয়ে ব্যাটারি চালিত ছোট গাড়ি চলাচল বন্ধের নির্দেশ দিয়ে বলেন,আমি মানুষের জীবন বাঁচাতে চাই একটি দুর্ঘটনার কারণে একটি পরিবার ও তার আতœীয়স্বজনের ঈদ আনন্দ মাটি হয়ে যায়। এ পরিবারটি সারা বছরের কান্নায় ভাসে। আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ শৃঙ্খলা দায়িত্ব নেয়ার আহ্বান জানান। সবাইকে দুর্ঘটনার কথা ও প্রধানমন্ত্রীর নির্দেশে কথাগুলো মাথায় রেখেই গাড়ি চলাতে হবে।
মানুষ আনন্দে নির্বিঘেœ জাতির ঈদ করতে যেতে পারে সেজন্য বর্ষা মৌসুমে এবং প্রবল বৃষ্টির কারণে অনেক রাস্তা গর্ত হলে বা কোথাও ক্ষতি হলে তৎক্ষণাৎ ব্যবস্থা নেয়ারও আহ্বান জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]