দুই আসনেই হারলেন পাকিস্তানের সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী আব্বাসী

আমাদের নতুন সময় : 30/07/2018

ওমর শাহ: কয়েক দিন আগে প্রধানমন্ত্রীর আসনে ছিলেন। এখন পার্লামেন্ট থেকেই ছিটকে পড়লেন

তিনি। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি দুটি আসনে নির্বাচনে দাঁড়িয়েছিলেন। দুটিতেই হেরেছেন তিনি। দুটি আসনেই এবারের ‘আনপ্রেডিকটেবল’ পার্টি পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) কাছে হেরেছেন। একটিতে পরাজিত হয়েছেন স্বয়ং পিটিআই প্রধান ইমরান খানের কাছে। ফলে রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে এখন সংকটে রয়েছেন আব্বাসি। নিজ জন্মস্থান রাওয়ালপিন্ডির আসনে ভোট চ্যালেঞ্জ জানালেও তা বাতিল করে দিয়েছে পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)। খবর ডনের।
পাঞ্জাব প্রদেশের রাওয়ালপিন্ডির এন-৫৭ আসনে অল্প ব্যবধানের ভোটে হেরে যান সাবেক পাক প্রধানমন্ত্রী আব্বাসি। পিটিআই প্রার্থী সাদাকাত আলী আব্বাসি ১ লাখ ২৫ হাজার ভোট পেয়ে নির্বাচনে জয়লাভ করে। অন্যদিকে তার চেয়ে ১০ হাজার ভোট কম পেয়ে দ্বিতীয় হয়েছেন শহীদ খাকান আব্বাসি। তিনি ১ লাখ ১৫ হাজার ভোট পেয়েছেন। এ খবর পাওয়ার পরই আব্বাসির কপালে চিন্তার রেখা ফুটে ওঠে।
নিজ নির্বাচনী আসনে অল্প ব্যবধানে পরাজয়ের পর, খবর এলো ইসলামাবাদের আসনেও ইমরান খানের কাছে ধরাশায়ী হয়েছেন আব্বাসি। এন-৫৩ আসনে ইমরান খানের চেয়ে অনেক ভোট কম পেয়ে দ্বিতীয় হন তিনি। ইমরান খান ভোট পেয়েছেন ৯২ হাজার ৮৯১ ভোট। আর আব্বাসি পেয়েছেন তার চেয়ে অর্ধেকেরও কম, ৪৪ হাজার ৩১৪ ভোট।
নিজ জন্মভূমি রাওয়ালপিন্ডি আসনে হার মেনে নিতে পারেননি খাকান আব্বাসি। এ জন্য ভোট পুনরায় গণনার জন্য ইসিপির কাছে আবেদন জানিয়েছিলেন তিনি। গত শনিবার মুরির রিটার্নিং কর্মকর্তা এনএ-৫৭ আসনের ভোট পুনরায় গণনার জন্য আব্বাসির আবেদন বাতিল করে দিয়েছেন। গত বছরের আগস্টে পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত হন আব্বাসি। প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ সুপ্রিমকোর্টের রায়ে ক্ষমতাচ্যুত হলে তিনি প্রধানমন্ত্রী হন। এর আগে এনএ-৫৭ ও এনএ-৫০ আসনে ভালোভাবেই জিতেছেন। এবারের নির্বাচনে দুটি আসনে নির্বাচন করেও পরাজিত হন আব্বাসি। ফলে প্রধানমন্ত্রী থাকার পরও পার্লামেন্টে যাওয়া হচ্ছে না সাবেক এই প্রধানমন্ত্রীকে। ডেইলি পাকিস্তান। সম্পাদনা: কাজী ফরহাদ হোসেন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]