ডেমোক্রেটিক পার্টির নতুন প্রধান নির্বাহী ভারতীয় বংশোদ্ভূত সীমা নান্দা

আমাদের নতুন সময় : 31/07/2018

ইফ্ফাত আরা: জাতীয় ডেমোক্রেটিক কমিটির (ডিএনসি) প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ পেলেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন সীমা নান্দা। মার্কিন কোনো বড় রাজনৈতিক দলের হয়ে এটি হবে তার প্রথম কার্য পরিচালনা।
দীর্ঘ পাঁচ মাস অনুসন্ধানের পর বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা ম্যারি বেথ কাহিলের নেতৃত্বাধীনে নান্দাকে বাছাই করা হয়েছে। সংস্থাটি গতকাল এই ঘোষণা দেয়, পরবর্তী মাস থেকে তাকে কার্যক্রম পরিচালনার জন্য বলা হবে। নান্দা এর আগে ডিএনসির চেয়ারম্যান টম পেরেযের ট্রানজিশন দলে ছিলেন। যা ২০১৬ এর নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে নির্বাচনে ২০১৭ ও ২০১৮তে জয়ী হতে ভূমিকা রাখে। পেরেযের সময় মার্কিন শ্রম মন্ত্রণালয়ের প্রধান ছিলেন তিনি।
আগত ডিএনসি নির্বাহী প্রধান ডিএনসির সংবাদ সম্মেলনে বলেন, ‘এমন একটি অবস্থানের সুযোগ পাওয়া আমার সারা জীবনের সৌভাগ্য। আমি খুবই সম্মানিতবোধ করছি।’ তাকে নির্বাচিত করার জন্য চেয়ারম্যান পেরেয ও ম্যারি বেথের উপর কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি আরও বলেন, ‘আমাদের জাতির ভবিষ্যত ও মর্যাদার জন্য কাজ করতে আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।’ এদিকে ডিএনসির প্রতি নান্দার গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে চেয়ারম্যান পেরেয বলেন, ডিএনসির নেতৃত্বের জন্য নিজের সক্ষমতা সীমা নান্দা প্রমাণ করতে সক্ষম হয়েছেন। যেহেতু আমরা বাছাই করে এই পদের জন্য সীমা নান্দাকে নিয়েছি বিশ্বাস করি তিনি তার নেতৃত্বে ডিএনসির আরও উন্নতি করবে। দ্য ট্রিবিউন। সম্পাদনা: রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]