সাধ্বী তেরেজা গির্জার শুভ উদ্বোধন

আমাদের নতুন সময় : 26/08/2018

এলড্রিক বিশ্বাস

 

১৭ আগস্ট, চট্টগ্রামের বাহার সিগন্যাল, চাঁনগাওয়ে বেলা ১১টায় খ্রিষ্টযাগের মাধ্যমে ক্ষুদ্র পুষ্প সাধ্বী তেরেজার গির্জার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন আর্চডায়োসিসের আর্চবিশপ মোজস মন্টু কস্তা, সিএসসি। তাঁকে সহায়তা করেন চট্টগ্রাম ক্যাথিড্রাল ধর্মপল্লীর পাল পুরোহিত ফাদার বনিফাস সুব্রত টলেন্টিনু, সিএসসি, চট্টগ্রাম ক্যাথিড্রাল ধর্মপল্লীর সহকারী পাল পুরোহিত ফাদার জেরম ডি’রোজারিও। খ্রিষ্টযাগের গান পরিচালনা করেন ফাদার পংকজ কস্তা। খ্রিষ্টযাগের উপদেশে আর্চবিশপ মোজস কস্তা বলেন, আমাদের গির্জার গুরুত্ব অনেক। গির্জা আমাদের গৃহ, গির্জা আমাদের ঠিকানা, গির্জা আমাদের পরিচয়। চট্টগ্রামের বাহার সিগন্যালে ক্ষুদ্র পুষ্প সাধ্বী তেরেজার গির্জাও পরিচিতি পাবে। গির্জায় ক্রুশ থাকবে, বাণী থাকবে, পবিত্র বেদী থাকবে। আমাদের এসব রক্ষা করতে হবে।

তিনি আরো বলেন, সত্য হল আলো, মিথ্যাকে বিসর্জন দিতে হবে। ভক্তি থাকতে হবে। ভক্তি ছাড়া মিলন হবে না। আমাদের জীবনে সত্য ও ভক্তি থাকতে হবে।

খ্রিষ্টযাগের উৎসর্গের আগে আর্চবিশপ মহোদয় পবিত্র জলের আশীর্বাদ, তৈল আশীর্বাদ ও বেদীতে তেল লেপন এবং নতুন গির্জা আশির্বাদ করেন। খ্রিষ্টযাগে হাজারের বেশী খ্রিষ্টভক্ত অংশ নেয়। দুপুরে সকলের জন্য মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করে গির্জা পরিচালনা কমিটি। কমিটির পরিচিতি, প্রেসিডেন্ট প্যাট্রিক ফার্ণানডেজ, সেক্রেটারি ফ্রান্সিস রিবেরু, ট্রেজারার জুলিয়েন ফার্ণানডেজ, সদস্য, রেজিনাল্ড ফার্ণানডেজ, এলেন রোলিয়াম, টনি মন্ডল, এন ফার্ণানডেজ। গির্জা ঘরটি বাহার সিগন্যাল খ্রিষ্টভক্তদের আর্থিক সহায়তায় ও দেশ বিদেশ থেকে প্রাপ্ত অনুদানে নির্মিত হয়। কমিটির পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করেন প্রেসিডেন্ট প্যাট্রিক ফার্ণানডেজ।

গির্জার উদ্বোধন ও মা মারীয়ার স্বর্গারোহন উপলক্ষ্যে নয়দিন নভেনা ও ১৯ আগস্ট, ছিল রাত সাড়ে ৯ টায় খ্রিষ্টযাগ এবং নিশি জাগরণী। খ্রিষ্টযাগ অর্পণ করেন ফাদার লেনার্ড রিবেরু ও ফাদার সজল আন্তনী কস্তা। রাতে ছিল সবার অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। সূত্র: বিডি খ্রিস্টান নিউজ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]