আমেরিকায় পালকীয় সফরে কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও

আমাদের নতুন সময় : 30/09/2018

খ্রিস্টীয় দর্পণ ডেস্ক

 

কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও, সিএসসি সম্প্রতি এক মাসের এক পালকীয় সফরে আমেরিকা ও কানাডায় গিয়েছিলেন। তাঁর সফর প্রবাসী বাংলাদেশী ও বাংলাভাষীদের অনুপ্রাণীত করেছে। ২০ জুলাই থেকে ৬ আগষ্ট তিনি আমেরিকার ছয়টি প্রদেশে পালকীয় সফর করেন। এরপর ৭ আগষ্ট তিনি কানাডায় যান। সেখানে কিউবি, ওটোয়া এবং টরেন্টোতে পালকীয় সফরে যান। বাংলাদেশে ফিরেন ২১ আগষ্ট। কার্ডিনাল মহোদয় তাঁর সফরকালীন ৩৫টি খ্রিস্টযাগ উৎসর্গ করেন, যার মধ্যে ১২টি ছিল বাঙ্গালী প্রবাসী খ্রিস্টভক্তদের জন্য বাংলায় খ্রিস্টযাগ, যেখানে তিন হাজার খ্রিস্টভক্ত খ্রিস্টযাগে অংশনেন। কার্ডিনাল মহোদয় ১৩টি ইংরেজী ভাষায় খ্রিস্টযাগ উৎসর্গ করেন যেখানে বিভিন্ন দেশের ২৫০০জন মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে ২০১০ সালে ঢাকার আর্চবিশপ হিসেবে কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও আমেরিকায় পালকীয় সফরে গিয়েছিলেন। তবে কার্ডিনাল হিসেবে দায়িত্ব পাওয়ার পর এটাই তার প্রথম আমেরিকা ও কানাডায় পালকীয় সফর। বাংলাদেশ এবং ভারতের পশ্চিম বাংলা থেকে আমেরিকায় বেশ কয়েক হাজার খ্রিস্টভক্ত বসবাস করছেন। তারা জানিয়েছেন, কার্ডিনালের সফর বাংলা ভাষাভাষী খ্রিস্টভক্তদের আধ্যত্মিকভাবে অনুপ্রাণীত করেছে। তাদের হৃদয় স্পর্শ করেছে।

ম্যারিল্যান্ডে বসবাসকারী বাংলাদেশী আমেরিকা প্রবাসী বিপুল এলিট গনছালভেস বলেন, ‘প্রবাসে এসেও বাংলাদেশীরা ধর্মকর্মে সক্রিয়ভাবে অংশ নিয়ে থাকে। আমরা কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিওকে পেয়ে খুবই আনন্দিত হয়েছি। তাঁর উপদেশ আমাদের আধ্যাত্মিকভাবে ভীষণভাবে অনুপ্রাণিত করেছে’। বিপুল এলিট গনছালভেন, তিনি আরো বলেন, ‘কার্ডিনাল মহোদয় সব সময় উপদেশ বাণীতে পরিবারকে যতœ নেওয়ার বিষয়ে জোর দেন। ম-লির ভিত হলো পরিবার। তিনি পরিবারের যতœ নেওয়ার জন্য আমাদের অনুপ্রণিত করেছেন। তিনি বাংলাদেশ এবং এশিয়ার ম-লিগুলো কি ধরনের চ্যালেঞ্জের সম্মুখিন হয় তা সহভাগিতা করেছেন’।

পশ্চিম বাংলার আমেরিকা প্রবাসী সেন্ট বার্থলোমিও চার্চের সদস্য মারিয়া ফানান্দ বলেন, কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও, সিএসসি ঈশ্বরের আশির্বাদ আমাদের নিকট নিয়ে এসেছেন। আমরা তাঁকে পেয়ে খুব খুশি।

পশ্চিম বাংলা থেকে আমেরিকায় মিশন কাজে যাওয়া ফাদার ফ্রান্সিস সুনীল রোজারিও বলেন, ‘কার্ডিনাল প্যাট্রিকের আসার কথা শুনে, উত্তর আমেরিকার অনেক বাঙ্গালি ও বাংলাভাষী খ্রিস্টভক্ত খ্রিস্টযাগে উপস্থিত হয়েছেন। তাঁকে সম্মান জানিয়েছেন, আশির্বাদ নিয়েছেন’। কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও সফর শেষে তাঁর ফেসবুকে এক পোষ্টে আমেরিকা ও কানাডার প্রবাসী খ্রিস্টভক্তদের কৃতজ্ঞতা জানান। সফরকালীন সময় তিনি ২৮টি পারাবারিক মিশন মেলায় ২২০টি পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেছেন, রোগীদের জন্য প্রার্থনা, নতুন বাড়ি আশীর্বাদ ও প্রার্থনা করেন। তিনি সাধারণ খ্রিস্টভক্তদের দ্বারা পরিচালিত ছয়টি সংগঠনের নেতৃবৃন্দের সাথে সভা করেছেন যেখানে ১৫০জন উপস্থিত ছিলেন।

কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও একটি সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘ঈশ্বর বাংলাদেশী খ্রিস্টভক্তদের আমেরিকায় নিয়ে এসেছেন একটি নির্দিষ্ট উদ্দেশে এবং তারা তাদের ধর্মীয় বিশ্বাস ও মূল্যবোধ দিয়ে সেটা আন্তরিকতার সাথে সেটা করছেন।’। তিনি আরো বলেন, বাংলাদেশী খ্রিস্টভক্তরা এখানে এসেছেন মিশনারী হিসেবে। বাংলাদেশের মানুষের ধর্মীয় মূল্যবোধে সমৃদ্ধ। তারা এখানে খ্রিস্টের সাক্ষ্য হিসেবে নিজেদের তুলে ধরছেন।

সূত্র: বিডি খ্রিস্টান নিউজ

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]