আমাদের ‘আউটরেজ’ ছাড়া আর কীইবা আছে!

আমাদের নতুন সময় : 04/10/2018

আধিসা সরকার

নাহ, ঠিকই। নারীবাদের দরকার নই সেভাবে। নারীবাদ বেসিক্যালি মেয়েদের ‘এক্সট্রা’ সুবিধে পাইয়ে দিয়ে নারীতন্ত্র কায়েম করতে চাইছে। ফিমেল সুপ্রিমেসি ইজ ডেঞ্জারাস। মেল সুপ্রিমেসি ইজ ‘নর্ম্যাল’। নর্ম্যাল ব্যাপার-স্যাপারকে থ্রেটেন করছে এরকম নারীবাদ আমরা চাই না। তাছাড়া অসুবিধেটাই বা কোথায়? মেয়েরা এতোদিন কি খুব খারাপ ছিল, এসব নারীবাদ-ফাদ আসার আগে? ফালতু এসব করে লাভ কী? মেয়েগুলো তো পুরুষবিদ্বেষী হয়ে যাবে। সিগারেট ফুঁকবে। ধর্ম, সংস্কৃতি, শ্লীলতা, সবকিছুর বারোটা বেজে যাবে তো! তার ওপর যদি বিয়ে করতে না চায়? বা’চা নিতে না চায়? জাতির কী হবে? মেয়েমানুষের একমাত্র ‘আইডেন্টিটি‘ তো তার শরীর। সুখ আর প্রসব, এর বাইরে আর মেয়েমানুষের তেমন কিছু উপযোগিতা থাকবেই বা কেন? থাকার তো কথাও নয়। এটাই ‘ন্যাচারাল‘।
নারীবাদ-ফাদ ড্রেনে ফেলে দিতে হবে। আমাদের প্রধানমন্ত্রী বেটি পড়াতে বলেছেন, তো আমরা পড়াব। প্রচুর পড়াব। সিবিএসসি পরীক্ষায় প্রথম হবে আমাদের মেয়ে। রিপাব্লিক ডে প্যারেডে গিয়ে পুরস্কার আনবে। তারপর আমরা অপেক্ষা করব কবে তাকে কয়েকজন ছেলে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে আবার সযতেœ ফিরিয়ে দিয়ে যাবে। কারণ এমনটা না হলে আমাদের মনে পড়বে না যে ভারতের প্রধানমন্ত্রী বলেছেন, যে বেটি বাঁচাও। তাই আমরা ওয়েট করব। মনে পড়ার। তারপর যেদিন খবরের কাগজ এই ‘ক্লিশে’ খবর আবারও ছাপবে, আমরা আবার দোকানে যাব মোমবাতি কিনতে, সেদিন আমরা আবার টুক করে একটু বেটি বাঁচিয়ে নেব, এ-ওর গায়ে কাদা ছুঁড়ে। কে ধর্ষণ করল? কোন ধর্ম? কোন পার্টি? কোন কমিউনিটি?
আইন গম্ভীর স্বরে আস্তে করে বলবে, ক্ষতবিক্ষত একটি শরীরের ‘মডেস্টি‘ ‘আউটরেজ‘ করার অপরাধে যাবজ্জীবন কারাদন্ড হল অমুক, অমুক, এবং তমুকের। তারপর আবার অপেক্ষা করব…
দেখুন, সোজা কথা। মেয়েমানুষের ‘মডেস্টি’ ছাড়া আছে কী? জাতির সম্মান রাখা আছে ওই শরীরেই। অর্থাৎ ‘দ্যাট হুইচ মাস্ট নট বি সীন, হার্ড, অর নেমড। মাস্ট ওনলি বি ‘হ্যাড’। বুঝলেন কিনা? বয়েস ১৯ হোক বা ৭০, পরনে বিকিনি থাকুক বা বোর্খা। জাস্ট ডাজন্ট ম্যাটার। মাস্ট বি হ্যাড। খাবে কে, সেটুকুই প্রতিযোগিতা। আমাদের ‘আউটরেজ’ ছাড়া আর কীই বা আছে, বলুন?
লেখক: সাংবাদিক, পশ্চিমবঙ্গ, ভারত। সূত্র : ফেসবুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : info@amadernotunshomoy.com