পৌল খ্রিস্ট বিশ্বাসীদের সঙ্গে যোগ দেন

আমাদের নতুন সময় : 28/10/2018

খ্রিস্টীয় দর্পণ ডেস্ক

 

পৌল যিরূশালেম ছেড়ে সিরিয়ার দামেস্কে যাত্রা করলেন। তিনি শুনেছিলেন যে, সেখানে একদল খ্রিস্ট বিশ্বাসী আছে। তিনি তাদের বন্দি করতে সেখানে যাচ্ছিলেন। কিন্তু পথে যাবার সময় একটি অদ্ভুত ঘটনা ঘটল। সূর্যের প্রচন্ড আলো তার উপর পড়ল। চারদিকের প্রচন্ড আলোতে তার চোখ যেন অন্ধ হয়ে গেল! তিনি হোঁচট খেয়ে পড়ে গেলেন। তখন শুনতে পেলেন কেউ তার নাম ধরে ডাকছে।

‘পৌল, পৌল, কেন তুমি আমাকে অত্যাচার করছ?

উত্তরে তিনি বললেন, ‘আপনি কে?’

‘আমি যীশু। তুমি শহরের ভেতরে যাও। তুমি যখন সেখানে যাবে তখন তোমাকে কি করতে হবে তা বলা হবে।’

পৌলের সঙ্গে যেসব লোক ছিল তারা সেই স্বর শুনতে পেল বটে কিন্তু তারা কিছু দেখতে পেল না। পৌল মাটি থেকে উঠে চোখ খোলার পর কিছুই দেখতে পেলেন না। তিনি অন্ধ হয়ে গেলেন। সঙ্গীরা তার হাত ধরে দামেস্কে নিয়ে গেল। সেখানে অননিয় নামে একজন খ্রিস্টভক্ত ছিলেন। ঈশ্বর দর্শনের মাধ্যমে তার সঙ্গে কথা বললেন। ‘সোজা পথ নামে একটি রাস্তার ধারে পৌল নামে এক লোক আছে। আমি তাকে বলেছি যে, তুমি গিয়ে তার উপর হাত রাখবে তাতে সে চোখের দৃষ্টি ফিরে পাবে।’

উত্তরে অননিয় বললেন, ‘এই লোকটি খ্রিস্ট বিশ্বাসীদের উপর ভীষণ অত্যাচার করছে। সে এখন এখানে এসেছে আমাদের বন্দি করতে।’

উত্তরে ঈশ্বর বললেন, ‘আমি পৌলকে বেছে নিয়েছি লোকদের কাছে সুখবর প্রচার করার জন্য। আমার জন্য কত কষ্ট যে তাকে পেতে হবে আমি তাকে তা দেখাব।’ একথা শুনে অননিয় পৌলের কাছে গেলেন। তিনি বললেন, ‘যীশু আমাকে আপনার কাছে পাঠিয়েছেন যেন আপনি আবার চোখে দেখতে পান ও ঈশ্বরের আত্মা পেতে পারেন।’ তিনদিন চোখে কিছু না দেখার পর অননিয় প্রার্থনা করলেই পৌল আবার সবকিছু দেখতে পেলেন! দামেস্কের পথে যীশুর সঙ্গে সাক্ষাতের পর পৌলের জীবন একেবারে পাল্টে গেল। তিনি যীশুর বিরুদ্ধে কাজ করছিলেন কিন্তু এখন তিনি জানতে পারলেন যে, যীশু সত্যিই ঈশ্বরের পুত্র। পৌল আগে যা করেছিলেন তা ভেবে তিনি খুবই লজ্জা পেলেন। এখন থেকে তিনি যীশুর জন্য জীবন-যাপন করবেন।

পৌল যিহূদীদের সমাজ-ঘরে গিয়ে-গিয়ে যীশুর বিষয়ে সুখবর প্রচার করতে লাগলেন। লোকেরা তাকে দেখে সত্যি অবাক হল এই ভেবে যে, এই সেই পৌল যিনি আগে যীশুর বিরুদ্ধে কাজ করত। এরপর থেকেই যিহূদীরা পৌলকে মেরে ফেলতে চেষ্টা করল। একদিন তার বন্ধুরা এক অন্ধকার রাতে তাকে একটি বড় বাশের ঝুড়িতে করে শহরের দেয়ালের বাইরে নামিয়ে দিলে পৌল পালিয়ে বাঁচলেন। সেখান থেকে সোজা তিনি যিরূশালেমে এসে যীশুর শিষ্যদের সাথে যোগ দিলেন।

প্রেরিত ৯:১-৩১ পদ। সূত্র: ক্রাইষ্টবিডি




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]