চার শিল্পীকে প্রধানমন্ত্রীর ৯০ লাখ টাকা অনুদান

আমাদের নতুন সময় : 09/11/2018

মহিব আল হাসান:  চিকিৎসা ও অসায়ত্ব দূর করার জন্যদেশের প্রবীণ শিল্পীদের পাশে সর্বদায় দাঁড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিল্পীদের পাশে থেকে চলচ্চিত্রের অভিনেতাদের হাতে অনুদান প্রদান করেন।  এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে চার শিল্পী প্রবীর মিত্র, রেহানা জলি, নূতন ও কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতিসহমোট চারজনকে ৯০ লাখ টাকা অনুদান প্রদান করেন  প্রধানমন্ত্রী। এ সময় চার শিল্পী উপস্থিত থেকে  প্রধানমন্ত্রীর হাত থেকে এই অনুদান গ্রহণ করেন। চার শিল্পীদের মধ্যে রেহানা জলি ও প্রবীর মিত্র,  পেয়েছেন ২৫ লাখ টাকা। আর  অভিনেত্রী নূতন ও শিল্পী কুদ্দুস বয়াতি পেয়েছেন ২০ লাখ করে।  অনুদান প্রাপ্তির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অভিনেতা প্রবীর মিত্র জানান, ‘আমি প্রধানমন্ত্রীর কাছে অনেক আগে থেকে আসার জন্য চেষ্টা করেছিলাম। প্রধানমন্ত্রী একজন অমায়িক মানুষ। এতো ব্যস্ত উনি তার সাথে সাক্ষাৎ করার জন্য অনেক মানুষ অপেক্ষা। অনেক সমস্যার সমাধান করে আমাদের হাতে সঞ্চয়পত্র তুলে দিলেন তখন তার মুখে হাসি। তার কাছে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই।

অসুস্থ রেহানা জলির চিকিৎসার জন্য অনুদান পাওয়ায় কিছুটা স্বস্থি প্রকাশ করেন। অসুস্থ শরীর নিয়ে গণভবনে সকাল সাতটায় উপস্থিত হন। দীর্ঘ সময় অপেক্ষায় থাকার ফলে তিনি কথা বলতে পারছেন না। তবে তারবোন লাইজু আক্তার আমাদের সময় ডট কমকে জানান, প্রধানমন্ত্রী আমাদের জীবনের বড় উপকার করলেন। যেসময় আমার বোনের চিকিৎসা টাকার অভাবে বন্ধ ছিল। প্রধানমন্ত্রীর কল্যাণে আবারো চিকিৎসা শুরু করা হবে আমার বোনের।  শিল্পী ঐক্য জোটের সভাপতি ও অভিনেতা ডি এ তায়েবের পরামর্শে সংগঠনটির সাধারণ সম্পাদক ও নাট্য নির্মাতা জিএম সৈকতের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন কুদ্দুস বয়াতি বাদে বাকি তিনশিল্পী। অনুদান গ্রহণের সময় শিল্পী ঐক্য জোটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্মাতা জিএম সৈকত।

 

নির্মাতা জিএম সৈকত জানান, ‘ গত এক সপ্তাহ আগে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করলে এক সপ্তাহের মধ্যে আবেদনের প্রেক্ষিতে এ অনুদান প্রদান করেন। প্রত্যেবে অনুদানের টাকা কিস্তিতে পাবেন। সঞ্চয়ী পত্র হিসেবে প্রতিমাসে একটি করে কিস্তিতে টাকা পাবেন তারা। প্রধানমন্ত্রী অসহায় এসব শিল্পীদের অনুদান দেয়ায় শিল্পী ঐক্যজোটের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান সংগঠনটির সভাপতি ডি এ তায়েব ও সাধারণ সম্পাদক জিএম সৈকত। সম্পাদনা : আশরাফ রাসেল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : info@amadernotunshomoy.com