ট্রাস্পের সঙ্গে তর্ক করায় সিএনএন সাংবাদিক হোয়াইট হাউসে নিষিদ্ধ

আমাদের নতুন সময় : 09/11/2018

কায়কোবাদ মিলন : হোয়াইট হাউসে বুধবার সাংবাদিক সম্মেলনের সময় প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে তর্র্ক করায় সিএনএনের রিপোর্টার জিম আকোষ্টার প্রেস কার্ড বাতিল করেছে। ট্রাম্প তাকে জনগণের শত্রু বলে অভিহিত করেন।

সিএনএনের হোয়াইট হাউস সংবাদদাতা আকোষ্টা এক টুইটে বলেন, তাকে হোয়াইট হাউসে ঢুকতে বাধা দেয়া হচ্ছে। এর এক ঘন্টা পর হোয়াইট হাউসের মুখপাত্র স্যা-ার্স বলেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আকোষ্টার সাংবাদিকতার কার্ড সাসপেন্ড করা হয়েছে। আকোষ্টা মধ্যবর্তী নির্বাচনের একদিন পর অভিবাসী নিয়ে ট্রাম্পকে প্রশ্ন করছিলেন। ট্রাম্প আকোষ্টার প্রশ্ন শুনে যথেষ্ট হয়েছে বললে হোয়াইট হাউসের এক ইন্টার্নি তার মাইক কেড়ে নেয়ার চেষ্টা করেন।

হোয়াইট হাউসের মুখপাত্র স্যান্ডার্স বলেছেন, প্রেসিডেন্ট মুক্ত সাংবাদিকতায় এবং তিনি যে কোন বিষয়ে কঠিনতম প্রশ্ন মোকাবেলায় বিশ্বাসি। স্যান্ডার্স বলেন, কোন সাংবাদিক হোয়াইট হাউসের কোন ইন্টার্নি মেয়েকে স্পর্শ করবেন, তা আমরা মেনে নেব না।

আকোষ্টা কোন মেয়েকে স্পর্শ করার অভিযোগ মিথ্যাচার বলে উল্লেখ করেন এবং উপস্থিত সাংবাদিকদের সাক্ষি মানেন। অপরাপর সাংবাদিকরাও বলেন, আকোষ্টা কোন মেয়েকে স্পর্শ করেননি। সিএনএন বিবৃতি দিয়ে বলেছে, স্যা-ার্স মিথ্যাচার করছেন। হোয়াইট হাউস সাংবাদিক সমিতিও আকোষ্টার ওপর হোয়াইট হাউসের আচরণের সমালোচনা করেছে। এএফপি




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : info@amadernotunshomoy.com