বারি’তে তরুণ বিজ্ঞানীদের প্রশিক্ষণ শুরু

আমাদের নতুন সময় : 09/11/2018

পি আর হুমায়ুন কবির, গাজীপুর : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) নার্সভুক্ত প্রতিষ্ঠানের তরুণ বিজ্ঞানীদের গবেষণা এবং প্রযুক্তি উদ্ভাবনের ওপর জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ গত বুধবার শুরু হয়েছে। বারি’র মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. আব্দুল ওহাবের সভাপতিত্বে বারি’র সেমিনার কক্ষে সকালে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) মো. শোয়েব হাসান ও পরিচালক (পিআইইউ, বিএআরসি, এনএটিপি-২) ড. মিয়া সাঈদ হাসান। কৃষিতত্ত্ব বিভাগের উদ্যোগে এবং পিআইইউ-বিএআরসি, এনএটিপি-২ এর অর্থায়নে এ প্রশিক্ষণ কোর্সের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন কৃষিতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রীনা রানী সাহা। সম্পাদনা : শাশ্বত।

 

আয়োজকেরা জানান, কৃষিতাত্ত্বিক গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবনের ওপর এ প্রশিক্ষণ সরকারের বর্তমান কৃষিনীতি ও রূপকল্প বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করবে। ফসলের নীবিড়তা ও উৎপাদনশীলতা বৃদ্ধি, নিরাপদ খাদ্য উৎপাদন, ফসল উৎপাদনে প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু ব্যবহার, প্রতিকূল পরিবেশে ফসল উৎপাদন কৌশলসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় এ প্রশিক্ষণে অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : info@amadernotunshomoy.com