বিশেষ দলকে পক্ষপাতিত্ব নয়  নির্বাচন গ্রহণযোগ্য করতে ভারত চেষ্টা করবে : মিন্টু

আমাদের নতুন সময় : 09/11/2018

মাছুম বিল্লাহ : আসন্ন নির্বাচনে একটি বিশেষ দলের প্রতি পক্ষপাতিত্ব নয়, বরং নির্বাচন গ্রহণযোগ্য, সুষ্ঠু, অবাধ করতে প্রতিবেশি দেশ হিসেবে সব ধরণের সহায়তা করবে ভারত। এ বিষয়ে বিএনপিকে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি আশ^স্ত করেছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু।

সম্প্রতি দিল্লি সফরের সময় ভারতের ক্ষমতাসীন বিজেপি’র সাধারণ সম্পাদক রাম মাধব, নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল সহ শীর্ষ কয়েকজন নেতা-মন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে এসেছেন বিএনপির এ নেতা। এ সফরের বিষয়ে গতকাল এ প্রতিবেদককে বিএনপি নেতা মিন্টু বলেন, ভারতের নীতি নির্ধারকরা আসন্ন নির্বাচনে কোন রাজনৈতিক দলের প্রতি পক্ষপাতিত্ব না করে বরং নির্বাচন গ্রহণযোগ্য করতে চেষ্টা করবে বলে আমাদের আশ^াস দিয়েছে। এখন দেখছি তাদের কথা ও কাজের মিল আছে কিনা।

তিনি বলেন, আমরা গত তিন বছর ধরে ভারতের ক্ষমতাসীন ও বিরোধী রাজনৈতিক দলের শীর্ষনেতা, সুশীল সমাজ, ব্যবসায়ী,সমাজকর্মী, মানবাধিকার কর্মী, বুদ্ধিজীবিসহ সব শ্রেণী পেশার মানুষের সঙ্গে কথা বলছি। তাদের আশ^স্ত করার চেস্টা করেছি। বিএনপি ভারতবিরোধী নয় বরং ভারতের বন্ধু।

‘আওয়ামী লীগের প্রতি অতিমাত্রায় পক্ষপাতিত্বের কারণে বাংলাদেশে ভারত বিরোধী মনোভাব সৃষ্টি হচ্ছে- এ বিষয়টি আমরা ভারতের নীতি নির্ধারকদের জানিয়েছি। বলেছি, এ বিষয়টি ভবিষ্যতে ভারত-বাংলাদেশ সম্পর্কে কালো মেঘের মতো হয়ে দাঁড়িয়ে থাকবে- যোগ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে আব্দুল আওয়াল মিন্টু বলেন, ভারতের নীতি নির্ধারকরা মনে করেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন নিরাপত্তার বিষয়ে ভারত যে ধরণের সহায়তা চেয়েছিল সেটা তারা পায়নি। তাদের নিরাপত্তায় আমরা সহযোগিতা করবো। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : info@amadernotunshomoy.com