নাইকো মামলার শুনানি
শেখ হাসিনাকেও আদালতে হাজির করার কথা বললেন খালেদা জিয়া

আমাদের নতুন সময় : 09/11/2018

মামুন আহম্মেদ খান : পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী ঢাকার ৯ নম্বর বিশেষ জজ মাহমুদুল কবীরের আদালতে নাইকো দুর্নীতি মামলার চার্জগঠনের শুনানিতে খালেদা জিয়া এ কথা বলেন। এরআগে বেলা ১১টা ৪০ মিনিটে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাসপাতাল থেকে কারাগারে স্থাপিত আদালতে হাজির করা হয়।

শুরুতে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, মওদুদ আহমদের চার্জশুনানির আবেদন করছি।

শুনানির এক পর্যায়ে মওদুদ আহমদ এজাহার থেকে পড়া শুরু করেন, সেখানে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসঙ্গ আসলে বিচারক বলেন, আপনি এর আগে দুইদিন চার্জ শুনানি করেছেন, সেখানে এজাহার পড়ে চার্জশিটে গিয়েছেন, আজ আবার এজাহার পড়ছেন। আর আপনার বিষয়ে যেখানে অভিযোগ সেখানে পড়লেই পারেন।

ওই সময় খালেদা জিয়া বিচারকের উদ্দেশ্যে বলেন, উনি মন্ত্রনালয়ে ছিলেন। আপনাকে (বিচারক) ওনাকে বলার সুযোগ দেয়া উচিত। ওনাকে বলতে দিন। তিনিও (শেখ হাসিনা) তো এ মামলার আসামি।

তখন বিচারক বলেন, তিনি ( শেখ হাসিনা) এ মামলার কেউ নন। তাই বলতে পারবেন  না। ওনার বিরুদ্ধে যে অভিযোগ আছে সেটা বলবেন। জবাবে খালেদা জিয়া বলেন, উনিও (শেখ হাসিনা) এ মামলার আসামি। ওনাকেও আদালতে আনতে হবে। আমরা তো তার করা চুক্তির শুধু ধারাবাহিকতা রক্ষা করেছি। তাই ওনাকে আদালতে আনতে হবে। ওনাকে আদালতে এসে জবাব দিতে হবে। এ সময় মওদুদ বলেন, আসলে উনি (খালেদা জিয়া) বলতে চেয়েছেন, বর্তমান প্রধানমন্ত্রীর সরকারই এ চুক্তি অনুমোদন করে গিয়েছিলেন। আমরা শুধু ধারাবাহিকতা রক্ষা করেছি। এ নিয়ে বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও একটি মামলা হয়েছিল। তাই এ নিয়ে ওনার একার কেন বিচার হবে।

এরপর বিচারক খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, আপনার আইনজীবী বলার সুযোগ পাবেন। প্রয়োজনে তখন আপনিও বলতে পারবেন। পরবর্তীতে দু’পক্ষের মন্তব্য শুনে বিচারক আগামী ১৪ নভেম্বর বুধবার চার্জ শুনানির পরবর্তী দিন ধার্য করেন। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : info@amadernotunshomoy.com