• প্রচ্ছদ » আমাদের খেলা » আজ পাকিস্তানের মাটিতে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ আরব আমিরাত


আজ পাকিস্তানের মাটিতে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ আরব আমিরাত

আমাদের নতুন সময় : 06/12/2018

স্পোর্টস ডেস্ক : আট দেশের অংশগ্রহণে ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় আসর মাঠে গড়াচ্ছে আজ। একই টুর্নামেন্টের দুই গ্রুপের খেলা অনুষ্ঠিত হবে দুই দেশে। গ্রুপ ‘এ’ খেলবে শ্রীলঙ্কার মাটিতে এবং গ্রুপ ‘বি’ পাকিস্তানে। যেখানে আছে বাংলাদেশও। টাইগারদের ইমার্জিং কাপের মিশন শুরু হচ্ছে আজ। নুরুল হাসান সোহানের নেতৃত্বে বাংলাদেশ দল মোকাবেলা করবে সংযুক্ত আরব আমিরাতের। বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় করাচিতে শুরু হবে ম্যাচটি। কোনো টেলিভিশনে ম্যাচগুলো দেখা যাবে না।

আরব আমিরাত ছাড়াও ‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশের প্রতিপক্ষ হংকং ও স্বাগতিক পাকিস্তান। আরব আমিরাতকে মোকাবেলার পর আগামীকাল দ্বিতীয় ম্যাচে নামবে হংকংয়ের বিপক্ষে। আর ৯ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। বাংলাদেশের সবগুলো ম্যাচই হবে করাচিতে। একইদিন অন্য মাঠে স্বাগতিক পাকিস্তান খেলবে হংকংয়ের বিরুদ্ধে।

ম্যাচে নামার আগে নিরাপত্তা নিয়ে কথা হলেও বাংলাদেশ দলের অধিনায়ক সোহান ভাবছেন শুধু জয় নিয়ে। কেননা ইমার্জিং কাপের শিরোপায় দৃষ্টি রেখেই দেশ ছেড়েছিল জুনিয়র টাইগাররা। দলের যে ভারসাম্য, তাতে করে ভরসা রাখা যেতেই পারে। কেননা কাজী অনিক, আফিফ, নাঈম, শান্ত, খালেদ ও মিজানুরকে নিয়ে সাজানো দলের ভার দেওয়া হয়েছে সোহান ও মোসাদ্দেকের কাঁধে।

পাকিস্তানে খেলতে যাওয়া বেশ কয়েকজন ক্রিকেটার ইতিমধ্যে জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন। সোহান, মোসাদ্দেক ছাড়াও নাঈম হাসান তো ইতিহাস গড়েছেন। আছেন ওপেনার শান্ত ও পেসার খালেদ আহমেদও। তাছাড়া ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ছোটানো মিজানুর ও জাকির। তাছাড়া এনসিএল ও বিসিএলে আগুন ঝরানো বোলিং করা শরিফুল ও মোহর শেখকেও স্কোয়াডে রাখা হয়েছে।

অন্যদিকে ‘এ’ গ্রুপে আছে আফগানিস্তান, ভারত, ওমান এবং শ্রীলঙ্কা। তাদের খেলাগুলো হবে শ্রীলঙ্কার কলম্বোতে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে মোট চারটি দল উঠবে সেমিফাইনালে। দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দুটি সেমফিাইনাল। আর আগামী ১৫ ডিসেম্বর কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে ইমার্জিং কাপের।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]