অবমূল্যায়ন হলেই ২০ দল ত্যাগ করবে জোটের ৬ শরিক

আমাদের নতুন সময় : 07/12/2018

শাহানুজ্জামান টিটু : বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা। ২০ দলীয় জোটের এক শীর্ষ নেতার ফোন। রিসিভ করা মাত্রই বললেন, ধানের শীষ প্রতীক না পেলে ২০ দলীয় জোট ত্যাগ করবে দুটি নিবন্ধিত রাজনৈতিক দলসহ ৬ শরিক। তিনি বলেন, তাদেরকে অবমূল্যায়ন করা হলে সরে দাঁড়াবেন। তবে ওই নেতা বাকি দলের নাম বলেননি। আমরা অপেক্ষা করছি বিএনপি যে প্রার্থী তালিকা দেবে, ওই তালিকায় আমাদের নাম না থাকলে তখন আমরা পরবর্তী করণীয় জানাবো।

জোট থেকে কেন সরে দাঁড়াবেন এ বিষয়ে জানতে চাইলে ওই শীর্ষনেতা জানান, জোটের শরিক দলগুলো নানাভাবে চেষ্টা করেও বিএনপি মহাসচিবের সঙ্গে কথা বলার সুযোগ পাচ্ছেন না। তাদেরকে নমিনেশন বিষয় কোন কোন নির্দিষ্ট কথা বলা হচ্ছে না। দুঃসময়ে ২০ দলীয় জোটে আমরা যারা ছিলাম, তাদেরকে মূল্যায়ন করার বিষযয় বিএনপির তালবাহানা শুরু করেছে।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট আমাদের মতো কয়েকটি দল রয়েছে। যাদের ভোটব্যাংক সম্পূর্ণ নির্ভর করে ধানের শীষের উপরে। ওই সমস্ত দলের নেতারা যদি নমিনেশন পায়, তাহলে ২০ দলীয় জোটে আমরা যারা দীর্ঘদিন ধরে ত্যাগ স্বীকার করে আসছি আমরা কেন নমিনেশন বঞ্চিত হবো।

শরিক দলের ওই নেতা জানান, আমরা প্রার্থী তালিকা দেখে জোটে থাকবো না, জোট থেকে সরে যাবো এ বিষয় সিদ্ধান্ত নেবো। যদি আমরা জোট থেকে সরে দাঁড়াই তাহলে অন্য কোন দলে যোগ দেয়ার কোনো সম্ভাবনা আপাতত নেই। সম্পাদনা : রেজাউল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]