• প্রচ্ছদ » » আওয়ামী লীগ চায় বিএনপি যেন নির্বাচনে না আসে : আমানুল্লাহ কবীর


আওয়ামী লীগ চায় বিএনপি যেন নির্বাচনে না আসে : আমানুল্লাহ কবীর

আমাদের নতুন সময় : 07/12/2018

আমিরুল ইসলাম : আওয়ামী লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক বলে মনে করেন জ্যেষ্ঠ সাংবাদিক আমানুল্লাহ কবীর।

এ প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন, ২০১৪ সালে আওয়ামী লীগ যে মজা পেয়েছে সেটা তারা পুনরায় পেতে চায়। বিএনপির নেতাকর্মীদের ধরপাকড়, তাদের বিরুদ্ধে গায়েবি মামলা দেখেই বোঝা যায় তারা চায় না বিএনপি নির্বাচনে অংশ্রগ্রহণ করুক। মনোনয়নপত্র বাতিলের ক্ষেত্রে একই কারণে একজনের বাতিল করা হয়েছে এবং আরেকজনেরটা ঠিক রয়েছে। ওবায়দুল কাদির বারবার বলার কে, বিএনপি নির্বাচনে আসবে না? বিএনপি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, সবকিছু করছে। যদি একটা ফ্রি ফেয়ার নির্বাচন হয়ে যায়। জনগণ ভোট কেন্দ্রে নেমে যায় ভোটের সময়, তাহলে তারা ইলেকশন ইঞ্জিনিয়ারিং করতে পারবে না। সেখানে তাদের অবস্থা কি হবে, সেটা নিয়ে তারা শঙ্কিত। এটা হচ্ছে মূল ব্যাপার। একারণেই ওবায়দুল কাদের এবং অন্য মন্ত্রীরা বলেন, বিএনপি সরে গেলেও নির্বাচন যথাসময়ে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বিএনপিকে কোণঠাসা করতে করতে এমন একটা পর্যায় নিয়ে গেছেন, যেখান থেকে বিএনপি আর নড়তেই পারছে না। এখনো পর্যন্ত ধরপাকড় জেল জুলুম চলছে।

নির্বাচন কমিশন সরকারের চাপের কারনে এখনো পর্যন্ত স্বাধীনভাবে কাজ করতে পারছে না। এটা নির্বাচন কমিশনেরই দুর্বলতা। নির্বাচন কমিশন অত্যন্ত দুর্বল ও মেরুদন্ডবিহীন। একটা ফ্রি ফেয়ার নির্বাচন করার জন্য যে লেভেল প্লেয়িং ফিল্ডের দরকার সেটা এ নির্বাচন কমিশন করতে পারবে না বলে মনে করেন তিনি। কোনো কারণে সুষ্ঠু নির্বাচন না হলে, একটা জনবিস্ফোরণ বা জনবিক্ষোভের সৃষ্টিও অসম্ভব নয় বলে মনে করেন এই জ্যেষ্ঠ সাংবাদিক।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]