গোলাম রব্বানীর মনোনয়ন আবারো বাতিল

আমাদের নতুন সময় : 07/12/2018

ফরহাদুজ্জামান ফারুক : উচ্চ আদালতের নির্দেশে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের বিএনপি সমর্থিত প্রার্থী জেলা জামায়াতে ইসলামীর পলিটিকাল সেক্রেটারি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানীর মনোনয়ন যাচাই-বাছাই শেষে তা বাতিল হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে গোলাম রব্বানীর পক্ষের আইনজীবী, সমর্থক ও প্রস্তাবকের উপস্থিতিতে মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকতা এনামুল হাবীব।

মনোনয়ন বাতিল প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা জানান, বিএনপি সমর্থিত প্রার্থী গোলাম রব্বানী মিঠাপুকুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগ গ্রহণের কাগজ না আসা এবং হলফনামায় দুটি মামলার তথ্য গোপন রাখার অভিযোগে মনোনয়ন বাতিল হয়েছে। রিটার্নিং কর্মকর্তা একতরফাভাবে উপরের নির্দেশে মনোনয়ন বাতিল করেছে বলে অভিযোগ করেন গোলাম রাব্বানীর আইনজীবী বায়েজীদ ওসমানী। তিনি বলেন, যাচাই-বাছাইয়ের সময় আমাদের কথা বলার সুযোগ দেয়া হয়নি। বরং বর্তমান এমপি এইচএন আশিকুর রহমানের পক্ষে উপস্থিত মহানগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা আমাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং অশালীন ভাষায় গালাগাল করেছেন।

বায়েজীদ ওসমানী জানান, যে মামলার কথা বলা হয়েছে সেই দুটি মামলায় গোলাম রাব্বানীর নাম নেই। আমরা তথ্য দিতে চাইলে রিটার্নিং কর্মকর্তা কোনো কথা শোনেননি। একতরফাভাবে রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন। এ বিষয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান তিনি। সম্পাদনা : টিএম হুদা, শাশ^ত জামান।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]