চবিতে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ

আমাদের নতুন সময় : 07/12/2018

ইফতেখার, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) জাহাঙ্গির রাজু নামে এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে হাটাজারী থানা পুলিশ। ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে ধারণা করা যাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় শিক্ষার্থীদের থেকে খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের সোহারওয়ার্দী হলের পেছনে বীর মুক্তিযোদ্ধা এতিম আলী কটেজের ভেতর থেকে দরজা বন্ধ অবস্থায় তার লাশের সন্ধান পায় পুলিশ। বেলা দেড়টার পুলিশের প্রাথমিক পর্যাবেক্ষণ শেষে লাশ উদ্ধার করে চমেকে স্থানান্তর করা হয়। নিহত জাহাঙ্গির রাজু বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের (১৪-১৫) শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং তার বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানায়। প্রথমে মরদেহ দেখতে পাওয়া আইন বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন জানান, দুই দিন আগে তার সঙ্গে সামনা-সামনি কথা হয়েছিল। তাকে সেসময় স্বাভাবিকই মনে হয়েছে। পড়াশোনার পর চাকরি নিয়ে টেনশনে ছিল। সকালে রাজুর বাড়ি থেকে ভাই ফোন করে যোগাযোগ করতে পারছে না বলে জানান। সকাল সাড়ে ৮টায় অনেক ডাকাডাকি করেও রাজুর কোনো সাড়া মেলেনি। পরে ১১টার দিকে জানালার ফাঁক দিয়ে তার ঝুলন্ত মরদেহ দেখা যায়।

রাজুর সহপাঠীদের সাথে কথা বললে তারা জানায়, সে সব সময় একা একা থাকতো এবং সহপাঠীদের সাথে কম মেলামেশা করতো। প্রায়ই তাকে ডিপ্রেশনে ভুগতে দেখা গেছে বলেও জানায় তারা। এদিকে তার রুমমেট মো.আজিম বলেন, সে সব সময় আত্মহত্যার বিষয়গুলো নিয়ে কৌতুহল দেখাতো। এবং প্রায়ই আত্মহত্যার সংবাদ দেখাততো। এ ঘটনায় খবর পেয়ে তার পরিবারের সদস্যরা বিশ্ববিদ্যালয়ে রওনা দিয়েছে বলেও জানান তারা। সরজমিনে দেখা গেছে, বীর মুক্তিযোদ্ধা এতিম আলী কটেজের ভেতর নিহত রাজুর লাশ ঝুলছে। লাশের দুর্ঘন্ধ ও ছড়িয়ে পড়েছে চারদিকে। কটেজের মধ্যে রশিতে পেছানো রাজুর লাশ যা মাটি থেকে প্রায় ১ ফুট উপরে ছিলো। এবং পাশে একটি প্লাষ্টিকের চেয়ারও দেখা যায়। ঘটনাস্থলে হাটাজারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দীন জাহাঙ্গির, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, পুলিশ সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ভিড় জমিয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। সম্পাদনা : সবুজ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]