ড. কামালকে ধন্যবাদ, অবুঝ বিএনপিকে পথে এনেছেন  : সুভাষ সিংহ রায়

আমাদের নতুন সময় : 07/12/2018

জুয়েল খান : সাপ্তাহিক বাংলাবিচিত্রা পত্রিকার সম্পাদক সুভাষ সিংহ রায় বলেছেন, আওয়ামী লীগ দীর্ঘ ২ বছর আগে থেকেই যাচাই-বাছাই করেই প্রার্থী মনোনয়ন দিয়েছে। কার মনোনয়ন বাতিল হতে পারে তাকে আগে থেকেই বাদ দেয়া হয়েছে। অতএব আ.লীগের মনোনয়ন বাতিল হওয়াটা কঠিন। বুধবার রাতে এনটিভির এক আলোচনায় তিনি একথা বলেন।

তিনি বলেন, দেশের রাজনৈতিক দলগুলো কখন কি করবে বা করবে না এটা বোঝা মুশকিল। আর রাজনৈতিক দলগুলোর এই অসামঞ্জস্যতার কারণে দায়ভার পড়ছে নির্বাচন কমিশনের ওপর। ক্ষমতায় থাকা না থাকার ব্যবধানটা অনেক বেশি। ক্ষমতায় থাকলে সবকিছু পাবেন, না থাকলে কিছুই পাবেন না এই সংস্কৃতি থেকে বেড়িয়ে আসতে হবে। বাংলাদেশে দুইটা মাত্র রাজনৈতিক প্রতিষ্ঠান আছে একটা আওয়ামী লীগ আর একটা জামায়াতে ইসলামী। জামায়াতে ইসলামীর কিন্তু একটা মনোনয়নও বাতিল হয়নি। আর আলীগের মাত্র ৩টা বাতিল হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনের আগে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। আর ড. কামাল হোসেনকে ধন্যবাদ জানানো উচিত কারণ অবুঝ বিএনপিকে পথে এনেছেন। আর আওয়ামী লীগ আগে থেকেই নির্বাচনমুখী দল। বিএনপি এখন কি করবে সেটাই ভেবে পাচ্ছে না। তার দল গোছাবে, প্রার্থী ঠিক করবে না নির্বাচনী ইশতেহার ঠিক করবে।

তিনি জানান, বিএনপি গণতন্ত্রের সৌন্দর্য হারিয়ে ফেলেছে। বিএনপি দল হিসাবে সেভাবে গড়ে ওঠেনি। সেই জায়গাতে বিএনপি জন্মলগ্নথেকেই ব্যর্থ। এখনো সেই ব্যর্থতা ঘোচাতে পারেনি। কারণ ২০১৩ সালে প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ফোন করেছিলো সেদিন যদি খালেদা জিয়া সাড়া দিতেন তাহলে বিএনপি আর আজকের এই দিন দেখতে হতো না। বিএনপি ২০০১ সালের নির্বাচনে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগকে ধংস করার জন্য যা যা করা দরকার তাই করেছে। সম্পাদনা : আলমগীর




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]