তামিম-সৌম্যের শতকে বড় লক্ষ্যও অনায়াসে পার

আমাদের নতুন সময় : 07/12/2018

আক্তারুজ্জামান : অনেকদিন ধরেই মাঠের বাইরে জাতীয় দলের সেরা ওপেনার তামিম ইকবাল। ইনজুরি থেকে মাঠে ফিরেই দেখালেন নিজের আসল রূপ। বিসিবি একাদশের জার্সিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ঝোড়ো সেঞ্চুরি করলেন বাংলাদেশের এই ওপেনার। তামিমের ফেরার দিনে আলো ছড়িয়েছেন সৌম্য সরকারও। ঝোড়ো সেঞ্চুরিতে দলকে জিতিয়েছেন এই দুই তারকা। ৩৩১ রানের জবাবে ৪১ ওভারে ৩১৪ করলেও আলো স্বল্পতার কারণে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫১ রানে জিতেছে স্বাগতিকরা।

বিকেএসপির মাঠে সফরকারীদের ৩৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে তামিম ও ইমরুলের ব্যাটে দারুণ সূচনা করে বিসিবি একাদশ। ৮১ রানের ওপেনিং জুটি ভেঙে ইমরুল (২৭) ফিরলেও সৌম্যকে নিয়ে ভালোভাবেই রান তাড়া করেন তামিম। দলীয় ১৯৫ রানে ৭৩ বলে ১০৭ রানের ঝড়ো ইনিংস খেলে তামিম ফিরলেও সৌম্য বাকি দায়িত্ব বুঝে নিয়েছেন। অন্য কোনো ব্যাটসম্যান টিকতে না পারলেও সৌম্য-ঝড়ে ওয়েস্ট ইন্ডিজের বোলিং লাইন এলামেলো হয়ে যায়। ৭৫ বলে ৭ চার ও ৬ ছক্কার সেঞ্চুরি ছুঁয়েছেন সৌম্য। ৪১ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান তোলার পরই আলোক স্বল্পতায় খেলা থামিয়ে দেন আম্পায়ারদ্বয়। এরপর বাংলাদেশকে ৫১ রানে জয়ী ঘোষণা করেন।

এর আগে ম্যাচের শুরুতে রস্টোন চেজ, শাই হোপ ও অ্যালানের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ৩৩১ রান তোলে। বিসিবি একাদশের হয়ে রুবেল হোসেন, মেহেদি হাসান রানা, নাজমুল ইসলাম ২টি করে উইকেট নেন। মাশরাফি নেন একটি উইকেট। সম্পাদনা : আনিস রহমান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]