• প্রচ্ছদ » প্রথম পাতা » বাংলামোটরে মৃত অবস্থায় উদ্ধার শিশুর শরীরে ধারালো অস্ত্রের আঘাত পাওয়া যায়নি


বাংলামোটরে মৃত অবস্থায় উদ্ধার শিশুর শরীরে ধারালো অস্ত্রের আঘাত পাওয়া যায়নি

আমাদের নতুন সময় : 07/12/2018

সুজন কৈরী : রাজধানীর বাংলামোটরে মৃত অবস্থায় উদ্ধার শিশু সাফায়াতের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার শরীরে ধারালো কোনো অস্ত্রের আঘাত পাওয়া যায়নি বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ মর্গে ওই শিশুর ময়নাতদন্ত করা হয়। এর আগে ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের অপর দুইজন চিকিৎসক হচ্ছেন- ডা. প্রদীপ বিশ্বাস ও কবির সোহেল।

ময়নাতদন্ত শেষে ডা. সোহেল মাহমুদ জানান, সাফায়াতের শরীরে বাহ্যিক আঘাতের চিহ্ন আছে। কপালে একটি ছোট আঘাতের চিহ্নও পাওয়া গেছে। তবে তাতে কোনো রক্তক্ষরণ হয়নি। তার ব্রেইন ও লিভারে কিছুটা ফোলা পাওয়া গেছে। তবে অপুষ্টি ও অসুস্থতার কারণে এই ফোলা হতে পারে। তার ব্রেইন, লিভার, ব্লাড ও লাঙস হিস্টোপ্যাথলজিতে পাঠানো হয়েছে। ডা. সোহেল মাহমুদ বলেন, শিশুর শরীরে কোনো ধারালো অস্ত্রের আঘাত ও বিদ্যুৎস্পৃষ্টের আলামত নেই। তার কপালে যে আঘাতটি রয়েছে তা পড়ে গিয়েও হতে পরে। তবে সেই আঘাত তার মৃত্যুর জন্য দায়ী কি না বা কী কারণে তার মৃত্যু হয়েছে তা হিস্টোপ্যাথলজির প্রতিবেদন পাওয়ার পর বলা যাবে।

বুধবার বাংলামোটরের একটি বাসা থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ। ওই সময় শিশুটির বাবা নূরুজ্জামান কাজলকে আটক করা হয়। এবং জীবিত উদ্ধার করা হয় নূরুজ্জামানের অপর সন্তান সুরায়েতকে। শিশুর লাশ উদ্ধারের ঘটনায় শাহবাগ থানায় মাদকাসক্ত বাবার বিরুদ্ধে মামলা করেছেন শিশুটির মা মালিহা আক্তার।

ডিএমপির রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার জানান, মামলা হওয়ার পর পুলিশ তদন্ত কার্যক্রম শুরু করেছে। সম্পাদনা : শাশ^ত জামান।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]