• প্রচ্ছদ » » বিএনপি অস্তিত্ব রক্ষায় নির্বাচনে এসেছে : নাজমা আকতার


বিএনপি অস্তিত্ব রক্ষায় নির্বাচনে এসেছে : নাজমা আকতার

আমাদের নতুন সময় : 07/12/2018

লিয়ন মীর : বিএনপি নিজেদের অস্তিত্ব রক্ষায় নির্বাচনে অংশ নিতে যাচ্ছে, এতে আওয়ামী লীগের অনিশ্চয়তায় পড়ার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন যুবমহিলা লীগের সভাপতি নাজমা আকতার।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আওয়ামী লীগে আগেও কোনো অনিশ্চয়তা ছিলো না এবং এখনো নেই। কেননা আওয়ামী লীগ জন্ম থেকে গণতান্ত্রিক দল, একটি গণতান্ত্রিক দলে কখনোই অনিশ্চয়তা তৈরি হয় না। যে দল অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতা দখলের রাজনীতি করে তাদের দলে অনিশ্চয়তা তৈরি হয়। ড.কামাল হোসেন একথা ভালো করেই জানেন। তাদের তথাকথিত জাতীয় ঐক্যফ্রন্ট অনিশ্চয়তায় আছে বলেই সেটা ঢাকতে, আওয়ামী লীগ অনিশ্চয়তায় পড়েছে বলে কামাল হোসেন বিভ্রন্তি ছড়াতে এমন এধরনের কথা বলছেন।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচন বর্জন করে ভুল করেছিলো, ভোট বর্জন করে নির্বাচনে ভোট কেন্দ্রে বোমা মেরে বিএনপি আজ অস্তিত্ব সংকটে পড়েছে। রাজনৈতিক দল হিসেবে বিএনপি দেউলিয়া হয়ে খাদের কিনারে দাঁড়িয়ে আছে। এই খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়াতে এবং অস্তিত্ব রক্ষায় বিএনপি নির্বাচনে অংশ নিতে যাচ্ছে। আওয়ামী লীগ আগেই জানতো বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। মুক্তিযুদ্ধের শক্তি আওয়ামী লীগ সবসময় সবদলের অংশগ্রহণে প্রতিদ্বন্দ্বিতামূল নির্বাচন করতে চায়। কেননা আওয়ামী লীগ লড়তে চায়, ফাঁকামাঠে গোল দিতে আওয়ামী লীগ কখনোই পচ্ছন্দ করে না।

তিনি আরো বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে সিদ্ধান্তহীনতায় ছিলো।  তাদের এই সিদ্ধান্তহীনতা থেকে  বেরিয়ে আসতে আওয়ামী সহয়তা করেছে। আওয়ামী লীগের সহায়তায়ই বিএনপি আজ নির্বাচনের মাঠে। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উদারতায় বিএনপি রাজনৈতিক দল হিসাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছে।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]