রংপুরের হেভিওয়েটদের শিক্ষানামা

আমাদের নতুন সময় : 07/12/2018

ফরহাদুজ্জামান, রংপুর : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা করতে রংপুরের ৬টি আসনের হেভিওয়েট প্রার্থীদের মধ্যে শিক্ষাগত যোগ্যতায় সবচেয়ে এগিয়ে পীরগঞ্জ আসনের বর্তমান এমপি ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অন্যদিকে পিছিয়ে এইচএসসি পাস করা গঙ্গাচড়া আসনের প্রার্থী রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ ও সহ-সভাপতি ওয়াহেদুজ্জামান মাবু ও বদরগঞ্জ আসনের সাবেক এমপি মোহাম্মদ আলী সরকার। রংপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে দেয়া হলফনামা থেকে এ তথ্য পাওয়া গেছে।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের মহাজোট প্রার্থী আ.লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষাগত যোগ্যতা বিএ, বর্তমান এমপি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আইন নিয়ে পিএইচডি (ডক্টরের ডিগ্রি) এবং বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম স্নাতকোত্তর পাস করেছেন। রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে আ.লীগের প্রবীণ নেতা ও বর্তমান এমপি এইচএন আশিকুর রহমানের শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর এবং জাতীয় পার্টির এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর বিকম।

রংপুর-৪ (পীরগাছা ও কাউনিয়া) আসনে বর্তমান এমপি মুক্তিযোদ্ধা টিপু মুনসি শিক্ষাগত যোগ্যতায় দেখিয়েছে সিসিইউসি পাস। অন্যদিকে জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল এমএসএম, বিএনপির এমদাদুল হক ভরসার শিক্ষাগত যোগ্যতা স্নাতক। রংপুর-৩ (সদর ও সিটি) আসনে বর্তমান এমপি ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বিএ পাস। অন্যদিকে শিক্ষাগত যোগ্যতায় বিএনপি প্রার্থী মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন এইচএসসি, পিপলস পার্টির রিটা রহমান এমএ।

রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে বর্তমান এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক আইন নিয়ে এমএ পাস করেছেন। অন্যদিকে শিক্ষাগত যোগ্যতায় জাতীয় পার্টির আসাদুজ্জামান চৌধুরী সাবলু এমকম, সাবেক এমপি আনিছুল ইসলাম ম-ল স্নাতক, জিয়া উদ্দিন আহমেদ বাবলু স্নাতকোত্তর এবং বিএনপির সাবেক এমপি মোহাম্মদ আলী সরকার এইচএসসি, মাহফুজ উন নবী চৌধুরী ডন এমকম (এলএলবি) পাস দেখিয়েছে।  রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে বর্তমান এমপি ও এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার শিক্ষাগত যোগ্যতা বিকম পাস। অন্যদিকে বিএনপির রইচ আহম্মেদ ও ওয়াহেদুজ্জামান মাবু এইচএসসি পাস। সম্পাদনা : মো. সবুজ, শাশ^ত জামান।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]