• প্রচ্ছদ » » রাজনৈতিক বক্তব্য দিয়ে ভোটার টানা যাবে না : মে. (অব.) শামসুল আরেফিন


রাজনৈতিক বক্তব্য দিয়ে ভোটার টানা যাবে না : মে. (অব.) শামসুল আরেফিন

আমাদের নতুন সময় : 07/12/2018

লিয়ন মীর : ‘জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অশং নেওয়ায় আওয়ামী লীগ অনিশ্চয়তায় পড়েছে’ ধানের শীষে ভোট টানতেই এমন মন্তব্য করেছেন ড. কামাল হোসেন। তবে এধরনের বক্তব্য দিয়ে ভোটার টানা যাবে না। এমনটাই মনে করেন  রাজনৈতিক বিশ্লেষক মেজর (অব.) এএসম শামসুল আরেফিন।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এগুলো রাজনৈতিক বক্তব্য, এভাবে বক্তব্য না দিলে ভোট পাবে কীভাবে?  ধানের শীষে ভোট টানতেই কামাল হোসেন এমন মন্তব্য করেছেন।

তার এই মন্তব্য গুরুত্বের সাথে নেওয়ার কোনো সুজোগ নেই। এগুলো রাজনীতির ফাঁকাবুলি। এগুলো জনগণ বোঝে।

তিনি আরো বলেন, বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটসহ জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা আওয়ামী লীগে স্বস্তি এনে দিয়েছে। কেননা আওয়ামী লীগ ২০১৪ সালের মতো নির্বাচন করতে চায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একাধিকবার বলেছেন, তিনি পাচ জানুয়ারির মতো নির্বাচন করতে উচ্ছুক নন। তাই এটা স্বাভাবিকভাবেই বোঝা যায় আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের পক্ষে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এধরনের বক্তব্য দিয়ে বর্তমান সময়ে আর ভোটার টানা যাবে না বলে মনে হয়। নির্বাচনের আগে রাজনৈতিক নেতারা এমন ধরনের বক্তব্য এমনিতেই দিয়ে থাকেন। মাঠের রাজনীতিতে কোনো কাজ হলে হতে পারে কিন্তু প্রকৃতপক্ষে ভোটার টানতে পারবে না। কেননা এখনকার ভোটারা যথেষ্ট সচেতন। তারা সত্য-মিথ্যা, আসল-নকল বুঝতে পারে।  তরপরেও রাজনীতিকরা এধরনের বক্তব্য দিয়ে থাকেন। এটা রাজনীতির অংশ হয়ে গেছে।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]