• প্রচ্ছদ » প্রথম পাতা » শ্রমিকদের অভুক্ত রেখে দেশে কোনো নির্বাচন করতে দেয়া হবে না : মুজাহিদুল ইসলাম সেলিম


শ্রমিকদের অভুক্ত রেখে দেশে কোনো নির্বাচন করতে দেয়া হবে না : মুজাহিদুল ইসলাম সেলিম

আমাদের নতুন সময় : 07/12/2018

রফিক আহমেদ : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি’র) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, শ্রমিকদের অভুক্ত রাখা মানে তাদের ভোট দানে বিরত রাখা। শ্রমিকদের অভুক্ত রেখে দেশে কোন নির্বাচন করতে দেয়া হবে না। বৃহস্পতিবার সকাল ১১টা জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

সিপিবির সভাপতি বলেন, আমাদের এক পা আন্দোলনে আর আরেক পা নির্বাচনে আছে। দুই পা’ই আন্দোলনে দিতে বাধ্য করবেন না। গাজীপুরের কোণাবাড়িতে অবস্থিত নিউ টাউন নীটওয়ার লি. কারখানার শ্রমিকদের তিন মাসের বকেয়া মজুরি পরিশোধ এবং বেআইনীভাবে বন্ধ কারখানা খুলে দেয়ার দাবি জানান তিনি।

শ্রমিকনেতা রুহুল আমীন বলেন, শ্রমিকরা তিন মাস মজুরি পায় না। তাদের অনেকের সন্তানের স্কুলের পাওনা পরিশোধ করতে না পারায় এবার পরীক্ষা দিতে পারে নাই। বাড়ি ভাড়া দিতে না পারায় অনেক শ্রমিককে বাসা ছাড়তে হয়েছে। দোকানের পাওনা পরিশোধ না করতে পারায় কেউ কেউ এলাকা ছাড়া হয়েছে। তিনি শ্রমিকদের পাওনা পরিশোধ না করায় সরকারি কর্মকর্তাদের অভিযুক্ত করেন।

নেতৃবৃন্দ বলেন, দু’একদিনের মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ এবং কারখানা খুলে দেয়ার সিদ্ধান্ত না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কালিয়াকৈর উপজেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন- সংগঠনের কার্যকরি সভাপতি কাজী রুহুল আমীন, সাংগঠনিক সম্পাদক কে এ মিন্টু, আন্তর্জাতিক সম্পাদক মঞ্জুর মাঈন, দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন ও শ্রমিকনেতা রফিকুল ইসলাম প্রমুখ। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]