নতুন মন্ত্রিসভা নিয়ে দেশবাসীর প্রত্যাশা অনেক : ড. সৈয়দ আনোয়ার হোসেন

আমাদের নতুন সময় : 08/01/2019

 আশিক রহমান : ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেছেন, নতুন মন্ত্রিসভা নিয়ে দেশবাসীর প্রত্যাশা অনেক, আমরা আশা করছি মানুষের সে প্রত্যাশা তারা মেটাতে পারবেন। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি আরও বলেন, নতুন-পুরোনোদের মিলিয়ে যে মন্ত্রিসভা হয়েছে, মন্ত্রীদের আমি স্বাগত জানাই। আমরা আশা করছি, তারা যে দায়িত্ব পেয়েছেন, তাদের যে অতীত অভিজ্ঞতা রয়েছে নিজ নিজ মন্ত্রণলায়ে কাজে লাগাবেন। নতুন মন্ত্রিসভার অনেকেরই পূর্ব অভিজ্ঞতা আছে, তবে যারা নতুন তারা দ্রুত শিখে নেবেন বলে আশা করছি।
এক প্রশ্নের জবাবে ড. সৈয়দ আনোয়ার হোসেন বলেন, আমলাতন্ত্রের ওপর তারা (মন্ত্রীরা) নির্ভর করবেন না বলে আশা করছি। আমলাতন্ত্রের চাপে পড়ে যদি কোনো সিদ্ধান্ত নেন বা কাজ করেন তাহলে সেটা অনাকাক্সিক্ষত হবে। সার্বিকভাবে নতুন এই মন্ত্রিসভা নিয়ে দেশবাসীর প্রত্যাশা অনেক।
তিনি বলেন, মহাজোট নির্বাচনে অংশগ্রহণ করে জয়লাভ করলেও মন্ত্রিসভায় শুধু আওয়ামী লীগের সদস্যরাই। এ নিয়ে প্রশ্ন উঠেছে, মহাজোটের অন্যদের কোনো জায়গা হয়নি কেন? তবে আমার কাছে মনে হয়, তাদের নিয়ে প্রধানমন্ত্রীর নিজস্ব কোনো চিন্ত-ভাবনা রয়েছে। সামনে হয়তো মন্ত্রিসভা আরও বড় করলেও করতে পারেন তিনি। সেক্ষেত্রে উপমন্ত্রী, প্রতিমন্ত্রী এমনকি সংসদীয় কমিটির প্রধান হিসেবেও তাদেরকে কাজে লাগানোর কথা ভেবে রাখতে পারেন প্রধানমন্ত্রী। আমার মনে হয়, প্রধানমন্ত্রী চেষ্টা করবেন সবাইকে তুষ্ট করে দেশের জন্য সর্বোচ্চ ভালো কাজটি কীভাবে করা যায়, সেটা।
তিনি আরও বলেন, সরকার, আওয়ামী লীগ বা মহাজোটের শরিকদের মধ্যে কোনো দ্বন্দ্বের আশঙ্কা আছে বলে মনে হয় না আমার। পৃথিবীর সব জায়গায়-ই নতুন-পুরোনোদের মিলিয়ে মন্ত্রিসভা গঠিত হয়। এতে অবাক হওয়ার কিছু আছে বলেও মনে করেন না এই রাজনৈতিক বিশ্লেষক।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]