আইটিএফ জুনিয়র টেনিস খেলতে থাইল্যান্ডে বাংলাদেশ দল

আমাদের নতুন সময় : 09/01/2019

রাকিব উদ্দীন : আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদিত ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপের ডিভিশন-২’ টেনিস প্রতিযোগিতায় অংশ নিতে থাইল্যান্ডে পাড়ি জমিয়েছে বাংলাদেশের যুবারা। গতকাল শুরু হয়ে ১১ দিনব্যাপী এ টুর্নামেন্ট চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত।
এবারের টুর্নামেন্টে বাংলাদেশসহ ১৪টি দেশ অংশ নিচ্ছে। বাকী দেশগুলো হলো- ভুটান, কম্বোডিয়া, কিরগিজস্তান, লাওস, ম্যাকাও, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মায়ানমার, নেপাল, পাকিস্তান, সিঙ্গাপুর, তুর্কমেনিস্তান ও তাজিকিস্তান। একই ভেন্যুতে অনুষ্ঠিতব্য দুইটি প্রতিযোগিতায় প্রতিটি দেশ থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করবে। প্রথম প্রতিযোগিতা ০৮-১২ জানুয়ারি ২০১৯ পর্যন্ত এবং দ্বিতীয় প্রতিযোগিতা ১৪-১৮ জানুয়ারী ২০১৯ পর্যন্ত অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ টেনিস ফেডারেশনের চীফ কোচ জনাব মো: মোজাহিদুল হক এর নেতৃত্বে বাংলাদেশ দলের ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। বালক দলে আছেন, মোহাম্মদ রুমান হোসেন, মাহাদী হাসান আলভি এবং জুবায়েদ উৎস। অন্যদিকে বালিকা দলে আছেন, মাসফিয়া আফরিন, সাদিয়া আফরিন ও সুবর্না খাতুন।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দেশের দলগত সাফল্যের ভিত্তিতে দুইটি দেশ ডিভিশন-২ হতে ডিভিশন-১ এর উন্নীত হবে। এছাড়াও খেলোয়াড়গণ ব্যাক্তিগত ফলাফল অনুযায়ী এশিয়ান অনূর্ধ্ব-১৪ বছরের র‌্যাঙ্কিং পয়েন্ট অর্জন করবে এবং ব্যাক্তিগত সাফল্যের ভিত্তিতে ডিভিশন-১ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের দলভূক্ত হওয়ার সুযোগ পাবে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]