বহির্বিশ্বের সঙ্গে সম্পর্ক উন্নয়নে নতুন মাত্রা যোগ করতে চাই : আব্দুল মোমেন

আমাদের নতুন সময় : 09/01/2019

তরিকুল ইসলাম : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ ও সম্পর্ক উন্নয়নেও নতুন মাত্রা যোগ করতে চাই। বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিশন ২০৩০ ঘোষণা করেছেন তা বাস্তবায়নে সামনের দিনে অর্থনৈতিক কূটনীতির ওপর জোর দেয়া হবে।
গতকাল মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ‘ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট এসোসিয়েশন অফ বাংলাদেশ’ ডিক্যাব এর সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় একথা বলেন।
মন্ত্রণালয়ের প্রথম কার্য দিবসে কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের উদ্দেশ্য বলেন, আমি আপনাদের সকলকে একসঙ্গে পেয়ে খুবই আনন্দ বোধ করছি। সরকারের ভিশন টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে আমি সকলের কাছে সহযোগিতা চাই। ২০২১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন করব। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে যা যা প্রয়োজন উদ্যোগ নিব।
ড. এ কে মোমেন বলেন, আমি যখন জাতিসংঘে ছিলাম তখন আমরা সেখানে কোনো ভোটে পরাজিত হয়নি। এর অন্যতম কারণ হলো- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও পররাষ্ট্র নীতি ‘সবার সাথে বন্ধুত্ব, কারোর সাথে বৈরিতা নয়’ আমরা গ্রহণ করেছিলাম। মহাজোট সরকারের কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি। তাই মানুষের প্রত্যাশা পূরণ করতে এবং জীবন সহজ করতে অর্থনৈতিক কূটনীতির ওপর জোর দিব।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]