সদ্য শপথ নেয়া মন্ত্রী-এমপিদের কাছে সৈয়দ আশরাফ অনুকরনীয়- খোকন

আমাদের নতুন সময় : 09/01/2019

শাকিল আহমেদ : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন, বিশ্বাসী, অনুগত নেতা ছিলেন সৈয়দ আশরাফ। তার মত নেতা রাজনৈতিক জীবনে হাতে গোনা কয়েকজন পাওয়া যায়। সদ্য যেসব মন্ত্রী-এমপিরা শপথ নিয়েছেন তাদের কাছে সবাই আশা করবে, তারাও যেন সৈয়দ আশরাফের মত মানুষের কাছে প্রিয় হয়ে উঠেন।
গতকাল ডিএসসিসির মেয়র মোহাম্মদ হানিফ অডিটরিয়ামে সৈয়দ আশরাফুল ইসলাম স্মরণে আয়োজিত এক নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন। মেয়র বলেন, আওয়ামী লীগের মত এত বড় একটি দলের গুরুত্বপূর্ণ পদে থেকেও তার মধ্যে অহংকার ছিল না, রাজনৈতিক কোন নেতা কর্মী কখনই বলতে পারবেন না সৈয়দ আশরাফ তাদের সঙ্গে কখনও জোরে বা ধমক দিয়ে কথা বলেছেন। তিনি সব সময়ই ছিলেন বিনয়ী।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, সৈয়দ আশরাফুল ইসলামের প্রতিটি জানাযায় বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিই বলে দেয় তিনি কতটা জনপ্রিয় মানুষ ছিলেন। রাজনৈতিক, সামাজিক, পারিবারিক জীবন তিনি অতিবাহিত করেছেন সততার মাধ্যমে। একজন রাজনৈতিক নেতার কাছে এমনটাই আশা করে সব মানুষ। তাই সৈয়দ আশরাফ অনুকরণীয় হওয়া উচিত সব নেতাদের কাছেই।
এসময় অন্যান্য আলোচকরা বলেন, সৈয়দ আশরাফ তাঁর সহকর্মী ও সহযোদ্ধাদের যে কথাটি জোর দিয়ে বলতেন, তা হলো রাজনীতি করতে চাইলে দুর্নীতি ছাড়তে হবে। আর দুর্নীতি করলে রাজনীতি ছাড়তে হবে। পদের গরিমা সৈয়দ আশরাফকে কখনো আচ্ছন্ন করেনি। তাঁর ব্যক্তিত্ব পদের চেয়ে বড় ছিল।
সাঈদ খোকনের সভাপতিত্বে নাগরিক শোক সভায় আরও বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মোস্তফা গোলাম কুদ্দুছ, পরিবেশ আন্দোলনের সহ সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। সম্পাদনা : নুসরাত শরমীন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]