• প্রচ্ছদ » শেষ পাতা » দুর্নীতি প্রতিরোধে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : আরেফিন সিদ্দিক


দুর্নীতি প্রতিরোধে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে : আরেফিন সিদ্দিক

আমাদের নতুন সময় : 10/01/2019

আব্দুল হামিদ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, দুর্নীতি প্রতিরোধে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শের সাথে সমন্বয় করিয়ে দিতে হবে। তিনি বলেন, দুর্নীতিরোধ করা দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব। বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্চে বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন’ দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ  আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, নির্বাচনী ইশতেহারে দেয়া ওয়াদা পূরণের জন্য মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের যে গতিশীল মন্ত্রীসভার প্রয়োজন ছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করেছেন। এখন শুধু ইশতেহার বাস্তবে রূপ দেয়ার অপেক্ষায়। আর দুর্নীতিরোধ করতে না পারলে ইশতেহার বাস্তবায়ণসহ দেশ মধ্যম আয়ের দেশে উনীœত হতে পারবে না।

বিশেষ অতিথি হিসাবে অধ্যাপক আবুল বারাকাত বলেন, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির লাগাম টেনে ধরবেন বলে দেশবাসীর বিশ্বাস। আর এটা প্রতিরোধ করতে পারলে দেশের প্রবৃদ্ধি দুই ডিজিটে উন্নীত হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু দেশে ফিরে রেসকোর্স ময়দানে বলেছিলেন ‘আপনারা সবাই একতাবদ্ধ থাকুন। একতা বজায় রাখুন । কারণ, ষড়যন্ত্র এখনো শেষ হয় নি’। বঙ্গবন্ধুর ওই ভবিষৎবাণী আজও অটুট। তাই মুক্তিযুদ্ধের চেতনার লোকদের খুঁজে বের করে দেশের-জনগণের কাজে লাগাতে হবে।

বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. এস এ মালেকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. শাহীনুর রহমান, ঢাবির ফার্মেসী বিভাগের সাবেক ডিন অধ্যাপক ড. আ ব ম ফারুক, ঢাবির টেলিভিশন এন্ড ফ্লিম অনুষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যাান অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভূইয়া প্রমূখ। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]