দ্বিতীয় বার বাসে চড়লেন সদ্য মন্ত্রীরা

আমাদের নতুন সময় : 10/01/2019

আহমেদ জাফর : টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সদ্য মন্ত্রীগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়েছেন। বুধবার জাতির জনকের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে সদ্য মন্ত্রী ও প্রতিমন্ত্রী, উপমন্ত্রীগণ বাসে চড়ে রওয়ানা দেন। তবে তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল ঢাকা থেকে চারটি বাসে করে মন্ত্রিসভার সদস্যরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মন্ত্রীসভা গঠন থেকেই চমক দেখিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় চিরায়ত ঐতিহ্য ভেঙে এবারই প্রথম মন্ত্রীপরিষদের সদস্যরা একসঙ্গে বাসযোগে কোথাও গেলেন।  মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন। এর পর তারা বাসে চড়ে সাভার জাতীয় স্মৃতিসৌধে গিয়ে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে বাসে করেই জাতীয় সংসদ ভবনে আসেন। বাংলাদেশের মন্ত্রীরা প্রটোকলের সুবিধা নিয়ে বিভিন্ন সময়ে উল্টোপথে গাড়ি নিয়ে গিয়ে সংবাদের শিরোনাম হয়েছেন। মন্ত্রিসভার সব সদস্যের একসঙ্গে বাসে চড়ে কোথাও যাওয়ার এমন ঘটনা বাংলাদেশের ইতিহাসে বিরল।

প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সেখানে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন। সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল এ সময় গার্ড অব অনার প্রদান করে। পরে শেখ হাসিনা তাঁর নবগঠিত মন্ত্রিসভার সদস্য এবং দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে আওয়ামী লীগের সভাপতি হিসেবে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী সেখানে ফাতেহা পাঠ করেন এবং দেশ-জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন। মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করা হয়। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এ সময় উপস্থিত ছিলেন। সম্পাদনা : আবদুল অদুদ

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]