• প্রচ্ছদ » » বিপিএলের প্লেয়্যার অফ দ্য ম্যাচ সম্মানি ৫০০ ডলার!


বিপিএলের প্লেয়্যার অফ দ্য ম্যাচ সম্মানি ৫০০ ডলার!

আমাদের নতুন সময় : 10/01/2019

মাহফুজুল আলম

একটু গঠনমূলক সমালোচনা করতে চাই। বিপিএলে ম্যাচ প্রতি প্রাইজ মানি দেয়ার ক্ষেত্রে নেই বৈচিত্র্য! প্লেয়ার অফ দ্য ম্যাচকে দেয়া হচ্ছে ৫০০ ডলার, খেলোয়াড়দের এই ডামি কার্ডটা ধরে দাঁড়ানোর অঙ্গভঙ্গিমায় ফুটে উঠে- এই প্রাইজ মানিটা তাদের কাছে কতোটা মূল্যহীন কিংবা অবজ্ঞার! যেখানে পুরো বিপিএলে ১২ কোটি টাকা খরচ করা হচ্ছে প্রাইজ মানিতে, সেখানে ব্যক্তিগত প্রাইজ মানি বৃদ্ধিসহ আসরটির সৌন্দর্য বাড়াতে বাড়ানো উচিত প্রাইজ দেয়ার খাতও! (যেমন: খড়হমবংঃ ঝরী, ঐরমযবংঃ ঝরীবং, ইবংঃ ঈধঃপয, ইবংঃ ঋরবষফরহম, ঋধহ ড়ভ ঃযব গধঃপয ইত্যাদি ইত্যাদি)।
একটি টুর্নামেন্ট যখন আন্তর্জাতিক অঙ্গনের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়, তখন সেটা দেশের জন্যে সম্মানের। সম্মান যেখানে বৃদ্ধি পায়, হাজারো বাণিজ্যিক স্বার্থ থাকলেও দায়িত্বশীলতা সেখানে মাথা উঁচু করে দাঁড়ায়। টি-২০ ক্রিকেট যখন সগৌরবে বাণিজ্যিক সিলটা গায়ের সঙ্গে সেঁটে নিয়েছে, তখন সবকিছু সকলের কাছেই বাণিজ্যিকভাবেই বিবেচ্য!
আশপাশের টি ২০ প্রিমিয়ার লিগ আয়োজকরা তাদের আয়োজনটিকে স্পন্সর্ড প্রতিষ্ঠান, অংশীজন, খেলোয়াড় কিংবা দর্শকদের কাছে গ্রহণযোগ্য করার জন্য পুরো টুর্নামেন্টেই বিভিন্ন চিত্তাকর্ষক ব্যবস্থা রাখেন। তার মধ্যে, ম্যাচ প্রতি এবং টুর্নামেন্ট শেষে বিভিন্ন শ্রেণিতে ৫০০০/২৫০০/২০০০ ডলারের চড়া প্রাইজ মানি অন্যতম। উঁচু প্রাইজ মানি খেলায় বাড়তি উদ্যম দিতে খেলোয়াড়দের উদ্বুদ্ধ করে, যা একটা ম্যাচকে ভিন্নভাবে জমিয়ে তোলে। দর্শকদের চোখে তো চিত্তাকর্ষক হয়-ই, পাশাপাশি স্পন্সর্ড প্রতিষ্ঠানকেও আকর্ষণ করে যা বাণিজ্যিক সফলতা বয়ে আনে।
দেশের ক্রীড়াঙ্গনে অন্যান্য অঙ্গনেও দেখা যায় পুরস্কার হিসেবে দেয়া হয় কাপ-পিরিজ-থালা-বাসনসহ নিম্নমানের পুরস্কার। দেশের ভাবমূর্তি এবং টুর্নামেন্টগুলোকে ব্যবসাসফল হিসেবে গড়ে তুলতে ক্রীড়াঙ্গনের কর্তামহল বিশেষ নজর দিলে দিনশেষে লাভবান প্রত্যেকেই হবে বলে বিশ্বাস! ফেসবুক থেকে




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]