আটক মার্কিন নৌ-কর্মকর্তাকে নির্যাতনের অভিযোগ নাকচ করলো ইরান

আমাদের নতুন সময় : 11/01/2019

আব্দুর রাজ্জাক : একজন মার্কিন নাগরিককে আটক করেছে বলে নিশ্চিত করেছে তেহরান। মার্কিন প্রবীণ একজন নৌবাহিনী কর্মকর্তাকে দেশটির মাশহাদ প্রদেশ থেকে আটক করা হয়েছে, তবে তাকে কোনরকম নির্যাতন করা হয়নি বলে গত বুধবার এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে। আল-জাজিরা

৪৬ বছর বয়সী মার্কিন নাগরিক মাইকেল হোয়াইটকে বেশ আগেই আটক করা হয়েছে বলে তেহরানে সুইস দূতাবাসের মাধ্যমে ওয়াশিংটনকে জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি।

প্রসঙ্গত, ১৯৭৯ সালের ইরান বিপ্লবের বিরোধিতা করায় ১৯৮০ সালের পর থেকে যুক্তরাষ্ট্রের স্বার্থ রক্ষায় কাজ করে সুইজারল্যান্ডের দূতাবাস।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা হোয়াইটকে গত জুলাইয়ে ইরানের দ্বিতীয় বৃহত্তম শহর মাশহাদ থেকে আটক করা হয়। তিনি তার প্রেমিকার সঙ্গে দেখা করতে গেলে ইরানের নিরাপত্তা বাহিনী তাকে আটক করে বলে নিউ ইয়র্ক টাইমস এ সপ্তাহের গোড়ার দিকে এক প্রতিবেদনে জানিয়েছিলো।

পরে ওয়াশিংটন প্রতিবেদনটি স্বীকার করলেও গোপনীয়তা রক্ষা করতে তার বিবরণ প্রকাশ করেনি বলে হোয়াইটের পরিবার থেকে জানানো হয়েছে। প্রবীণ এই কর্মকর্তার ওপর নির্যাতন করা হয়েছে বলে ওয়াশিংটন গত মঙ্গলবার এক বিবৃতিতে অভিযোগ করেছিলো। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]